Doctors and Nurses Attacked by Mobs: করোনা-যুদ্ধের ফ্রন্টলাইনে লড়া চিকিৎসকেরা হেনস্থার শিকার
Stone Pelting (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা-যুদ্ধের (Coronavirus) ফ্রন্টলাইনে দাঁড়িয়ে যারা লড়াই করছে, তাদের উপরই চড়াও হচ্ছেন গ্রামবাসীরা। লাঠি-পাথর-ইট, হাতের সামনে যে যা পেরেছেন, তাই চিকিৎসকদের উদ্দেশে ছুঁড়ে মারছে উত্তেজিত জনতা। দেশের বিভিন্ন প্রান্তে আজ হেনস্থার শিকার চিকিৎসকেরা। একের পর এক ভিডিও প্রকাশ্যে আসছে। যা দেখলে শিউড়ে উঠতে হয়। কোথাও ডাক্তার, কোথাও নার্স আবার কোথাও মেডিকেলের সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মীরা। আরও পড়ুন: Saltlake Citizens Died: বন্ধ ঘরের ভিতর থেকে উদ্ধার দুই বৃদ্ধের দেহ 

বিভিন্ন সূত্র মারফত কিংবা ভিডিও থেকে যে তথ্য মিলছে, তা ভয়ঙ্কর। কোথাও স্বাস্থ্যকর্মীদের উপর ঢিল ছোঁড়া হচ্ছে, কোথাও আবার থুতু ফেলা হচ্ছে তাঁদের গায়ে। প্রথম খবরটি আসে নিজামুদ্দিন দরগা থেকে। যেখানে ২ হাজারের উপর জমায়েতকে কেন্দ্র করে দেশজুড়ে আতঙ্ক তৈরি হয়েছে। দেশের বিভিন্ন জায়গায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। চিকিৎসকেরা যখন তাদের পরীক্ষা-নিরীক্ষা করতে যাচ্ছেন সেখানেও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ উঠছে। অযথা অতিরিক্ত খাবার খাওয়ার দাবি করছেন তাঁরা। এমনটাই অভিযোগ স্বাস্থ্যকর্মীদের।

অন্য একটি ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে। ১ এপ্রিল ঘটনাটি ঘটেছে। লাঠি-পাথর-ইট, হাতের সামনে যে যা পেরেছেন, তাই ছুঁড়ে চিকিৎসকদের উদ্দেশে ছুঁড়ে মারে একদল উত্তেজিত জনতা। এক চিকিৎসকের কথায়, "আমরা জিজ্ঞাসাবাদ শুরু করলেই আমাদের উপর আক্রমণ করতে শুরু করে। আমরা ৪-৫ জন ছিলাম, আমাদের সঙ্গে ফোর্স ছিল, তাই বেঁচে ফিরে এসেছি। নাহলে আজ বাঁচতে পারতাম না কিছুতেই।"