Devendra Fadnavis To Be Deputy CM: কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী হচ্ছেন দেবেন্দ্র ফড়নবিস
Devendra Fadnavis (Photo Credits: ANI)

মুম্বই, ৩০ জুন: আবার নাটক মহারাষ্ট্রে। শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde) মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী (Maharashtra Chief Minister) হবেন, বৃহস্পতিবার বিকেলেই এই ঘোষণা করেন বিজেপি (BJP) নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস (Devendra Fadnavis)। সরকারে তিনি কোনও পদে থাকবেন বলেই ঘোষণা করেন ফড়নবিস। যদিও বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব (BJP's Central Leadership) তাঁকে উপ মুখ্যমন্ত্রীর পদ নিতে নির্দেশ দিয়েছে। আজ একথা জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)।

আজ বিকেলে দেবেন্দ্র ফড়নবিস বলেন, "আমি সরকারের বাইরে থাকব এবং এটি যাতে সুষ্ঠুভাবে চলে, তা নিশ্চিত করব।" এই ঘোষণার ঠিক ঘণ্টা তিনেক পরেই বিজেপি প্রধান জেপি নাড্ডা বলেন, "তাঁকে অবশ্যই উপমুখ্যমন্ত্রী হতে হবে। আমি ব্যক্তিগতভাবে তাঁকে অনুরোধ করব।"

জেপি নাড্ডার বক্তব্য:

জেপি নাড্ডার বক্তব্য আসার খানিক পরেই জানা যায় কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশের পর উপ মুখ্যমন্ত্রীর পদ নিতে রাজি হয়েছেন দেবেন্দ্র ফড়নবিস। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home minister Amit Shah) টুইট করে জানিয়েছেন যে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার অনুরোধে মহারাষ্ট্র সরকারে যোগ দিতে রাজি হয়েছেন দেবেন্দ্র ফড়নবিস।