Delhi Transport Strike Today: দিল্লিতে UFTA- র ডাকে পরিবহন ধর্মঘট, বন্ধ স্কুল- কলেজ
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ১৯ সেপ্টেম্বর: আজ দিল্লিতে পরিবহণ ধর্মঘটের কারণে কার্যত স্তব্ধ হতে চলেছে রাজধানী। Motor Vehicles Act 2019- র কড়া জরিমানা আইনের বিরুদ্ধে ইউনাইটেড ফ্রন্ট অফ ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (UFTA)- ১ দিনের হরতাল ডাকে। এইদিন মালবাহী গাড়িসহ অন্যান্য যাত্রীবাহী গাড়ি বন্ধ থাকবে। ফলে অসুবিধেয় পড়তে হবে সাধারণ মানুষকে।

UFTA- র প্রায় ৪১ টি ইউনিয়ন চালনা করছে। অটো রিকশা, ট্যাক্সি, ওলা, উবর এবং বাস ড্রাইভারেরা এর অধীনে পড়ে। এই হরতালের জন্য আজ দিল্লি- এনসিআর (NCR) এলাকায় সমস্ত স্কুল বন্ধ রাখা হয়। স্কুলগুলির তরফ থেকে অভিভাবকদের জানানো হয় বিদ্যালয় প্রতিষ্ঠানগুলি এদিন বন্ধ থাকবে। বিদ্যালয়ের পক্ষ থেকে অভিভাবকদের ফোনে মেসেজ করে বার্তা জানানো হয় বাচ্চাদের এইদিন বিদ্যালয়ে না পাঠাতে। ফলে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীদের ছুটি ঘোষণা করা হয়। আরও পড়ুন, দুর্ঘটনার কবলে মৌনী রায়, দায়ী করলেন মেট্রোকর্তৃপক্ষকে

UFTA জেনারেল সেক্রেটারি (General Secretary) শ্যাম লাল গোলা জানিয়েছেন এইদিন সাধারণ মানুষের হয়তো কিছুটা অসুবিধা হবে কিন্তু দিল্লি সরকারসহ কেন্দ্রের কাছে এই বিষয়টি নজরে আনা অত্যন্ত প্রয়োজনীয়। দিল্লির মুখ্যমন্ত্রী (Chief Minster) অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) MVA আইনটিকে সমর্থন করেছেন। তার মতে এই আইনটি ট্রাফিক পরিস্থিতি অনেক বদলে দেবে। জরিমানা বৃদ্ধি পাওয়ার ফলে সুরক্ষা বৃদ্ধি পাবে। রাস্তায় দুর্ঘটনা ঠেকাতে এমনই কঠোর আইনের প্রয়োজন ছিল। বিশাল অঙ্কের অর্থ জরিমানা নিয়ে করা প্রতিবাদে ফেটে পড়েছে গোটা রাজধানী।