Delhi: CAA-র বিরুদ্ধে প্রতিবাদের জের, দিল্লিতে বন্ধ অন্তত ২০টি মেট্রো স্টেশন
(Photo: ANI)

নতুন দিল্লি, ২০ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইন (CAA)-র বিরুদ্ধে প্রতিবাদে আজও উত্তাল দিল্লি (Delhi)। দুপুর ২টো নাগাদ জামা মসজিদ (Jama Masjid) থেকে দলিতদের সংগঠন ভীম আর্মির (Bhim Army) বিশাল মিছিল স্লোগান তুলে রওনা দিয়েছে যন্তরমন্তরের উদ্দেশে। এই বিশাল প্রতিবাদ মিছিলকে শুরুতেই আটকানোর জন্য অনেক চেষ্টা করেছিল পুলিশ। সকাল থেকেই ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদকে আটক করার জন্য ওত পেতে ছিল। কিন্তু কখনও ভিড়ে মিশে, কখনও পুলিশের হাত ছাড়িয়ে মিছিলের নেতৃত্ব দিলেন তিনি। যদিও পরে তাঁকে আটক করে পুলিশ। এদিকে পরিস্থিতি ক্রমেই হাতের বাইরে চলে যেতে অন্তত ২০টি স্টেশন বন্ধ করে দেয় দিল্লি মেট্রো রেল।

বেলা পৌনে ১২ টার দিকে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন চাওরি বাজার, লাল কেল্লা এবং জামা মসজিদ স্টেশনের এন্ট্রি ও এক্সিট গেট বন্ধ করে দেয়। আরও পড়ুন:  Earthquake In Delhi: CAA বিতর্ক নিয়ে উত্তপ্ত দিল্লি, এরই মাঝে কাঁপল দিল্লি সহ উত্তর ভারত

পরে রাজীব চক, সেন্ট্রাল সেক্রেটিয়েট, মান্ডি হাউস, জনপথ, প্রগতি ময়দান, খান মার্কেট, জহরি এনক্লেভ, শিব বিহার, দিলশাদ গার্ডেন, দিল্লি গেট, জাফরাবাদ, মৌজপুর-বাবরপুর, জামিয়া মিলিয়া ইসলামিয়া এবং কাশ্মীর গেট। এর মধ্যে রাজীব চক এবং মান্ডি হাউসে ইন্টারচেঞ্জের সুবিধা পাওয়া যাচ্ছে। দিল্লি মেট্রো জানিয়েছে, নিরাপত্তা এজেন্সিগুলির নির্দেশ অনুযায়ী স্টেশনগুলি বন্ধ রয়েছে।