নয়াদিল্লি, ১৬ জুন: তীব্র দাবদাহের মধ্যে প্রবল জলকষ্টে ভুগছে দিল্লিবাসী। এই অবস্থায় জলের সমস্যা না মিটিয়ে রাজনৈতিক দোষারোপের পালা চালাচ্ছিল রাজ্য সরকার। আর সেই কারণেই রবিবার রাজ্যবাসীরা ক্ষুব্ধ হয়ে ছতরপুরে জল বোর্ডের অফিসে ভাঙচুড় চালায়। কার্যত একের পর এক মাটির কলসি অফিসের কাঁচের দেওয়ালে ওপর ফেলে ভেঙে দেয়। সেই সঙ্গে পাথরবৃষ্টিও চলে। স্লোগান তোলা হয় কেজরিওয়াল মুর্দাবাদের। যদিও সমস্যা মেটানো নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নয় আপ নেতৃত্ব। বরং তাঁদের দাবি, এই হামলা বিজেপি করেছে। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে।

অন্যদিকে, এই হামলার পর দিল্লি পুলিশ কমিশনারের সঞ্জয় আরোরার কাছে চিঠি লিখেছেন রাজ্যের জল মন্ত্রী তথা আপ নেত্রী অতিশি। তিনি আশঙ্কাপ্রকাশ করেছেন যে বিক্ষোভকারীরা উত্তর-পূর্ব দিল্লির যমুনা খাদারের পাইপলাইনে হামলা চালাতে পারে। ক্ষতিগ্রস্থ করতে পারে পাইপলাইনগুলি। তাই আগামী ১৫ দিনের জন্য ওই এলাকায় পুলিশি নিরাপত্তার দাবি করেছেন তিনি। তারপরেই ওই এলাকায় বাড়ানো হয়েছে পুলিশি প্রহরা।

যদিও কর্তব্যরত পুলিশ আধিকারিক জানিয়েছেন, আমরা যথেষ্ট পুলিশকর্মী এখানে মোতায়েন করেছি। সবদিকে ভালোভাবে নজর রাখা হচ্ছে। তবে এখানে হামলা হওয়ার কোনও সম্ভাবনা নেই। এখানে সমস্তকিছু স্বাভাবিক রয়েছে। অন্যদিকে আপ মন্ত্রী অতিশি এবং রাঘব চাড্ডা আজকের ঘটনা নিয়ে তিহার জেলে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেন। তাঁকে সমস্ত বিষয়টি জানিয়েছে বলে খবর। তিনি এই জলের সমস্যা দ্রুত সমাধান করার নির্দেশ দিয়েছেন।