Coronavirus Lockdown Orders: লকডাউন না মানায় পুলিশে গেল ছেলে, বাবার বিরুদ্ধে এফআইআর দিল্লি পুলিশের
দিল্লি পুলিশ (File Photo)

নতুন দিল্লি, ৩ এপ্রিল: বসন্তকুঞ্জের (Vasant Kunj) ৩০ বছর বয়সী এক ব্যক্তি দিল্লি পুলিশের কাছে অভিযোগ করেন বাবার বিরুদ্ধে। লকডাউনের আদেশ মানছেন না তাঁর বাবা। ANI-র একটি টুইট অনুযায়ী, তার বাবা প্রতিদিন বাড়ি থেকে বের হন। যার অনুসরণে পুলিশ ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করেছে। মারণ করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে দেশজুড়ে। যার ফলে দেশে ২১ দিনের লকডাউনের সিদ্ধান্ত নেন নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্যান্য নেতারা লোকদের ঘরে বসে থাকতে এবং লকডাউন সময়কালে জরুরি দরকার ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার কথা বলেন। তবে, বেশ কিছু মানুষ আছেন যারা লকডাউনের আদেশগুলি কঠোরভাবে অনুসরণ করছেন না এবং তাদের জন্যই পুলিশকে লোকদের বাড়ির ভিতরে থাকতে অনুরোধ করার জন্য কঠোর হতে হচ্ছে। কঠোর প্রদক্ষেপ নিতে হচ্ছে।আরও পড়ুন, রবিবার রাত ৯ টায় ৯ মিনিটের জন্য আলো নিভিয়ে মোমবাতি, টর্চ জ্বালাতে হবে, ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

একটি ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী মোদী আজ সকালে করোনা তাড়ানোর নতুন দাওয়াই নিয়ে হাজির হন।করোনা মোকাবিলায় গোটা পরিস্থিতি নিয়ে এ দিন ভিডিয়ো বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ভিডিওবার্তায় জানান- কেউ এক নেই। দেশে সবাই একত্রে আছে। তা প্রমাণ করতে ৫ এপ্রিল রবিবার, রাত ৯ টায় ৯ মিনিট ধরে ঘরের সব লাইট নিভিয়ে বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি, মোবাইল এর আলো জ্বালান। করোনা মোকাবিলায় ভারতের জন্য ১ বিলিয়ন মার্কিন ডলারের জরুরি তহবিলে অনুমোদন বিশ্বব্যাংকের।