Nirbhaya Case: নির্ভয়াকাণ্ডে আসামিদের ফাঁসি সময়ের অপেক্ষা, পবন গুপ্তার কিউরেটিভ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টে
পবন গুপ্তা (Photo: Twitter)

নতুন দিল্লি, ১৯ মার্চ: নির্ভয়া গণধর্ষণ ও হত্যা মামলায় (Nirbhaya Gangrape And Murder Case) দণ্ডপ্রাপ্তদের মধ্যে অন্যতম পবন গুপ্তার (Pawan Gupta) কিউরেটিভ পিটিশন (Curative Petition) খারিজ করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। ঘটনার সময় সে নাবালক ছিল বলে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল পবন। সেই আবেদন পত্রপাঠ খারিজ করে দিয়েছেন ছয় বিচারপতির বেঞ্চ। বিচারপতিরা রায়ে জানিয়েছেন, ‘‘মৌখিক শুনানির আবেদন খারিজ করা হল। আমরা রায় সংশোধনের আর্জি এবং সেই সংক্রান্ত নথি খতিয়ে দেখেছি। তাই এই আবেদন খারিজ করা হল।’’ এই প্রথম বার নয়। দিল্লি হাইকোর্ট থেকে শুরু করে সুপ্রিম কোর্ট অবধি, একাধিক আবেদনে নির্ভয়াকাণ্ডের সময় নিজেকে নাবালক বলে দাবি করে আসছিল পবন। এ বারও শীর্ষ আদালতে সেই কৌশল প্রয়োগ করেছিলেন পবনের আইনজীবী। কিন্তু এ দিন বিচারপতি এনভি রামানার নেত়ৃত্বাধীন ছয় বিচারপতির বেঞ্চ ওই আবেদন খারিজ করে দেন। এমনকি মৌখিক শুনানিতেও রাজি হননি তাঁরা।

পবন এবং অক্ষয়ের দ্বিতীয় প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ গুরুত্ব দেননি। আগামীকাল ভোর সাড়ে ৫ টায় চার আসামিকে ফাঁসি দেওয়া হবে। এদিকে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টেও আসামিরা ফাঁসি স্থগিতাদেশের আবেদেন জানিয়েছিল। তবে রায় স্থগিত রেখেছ আদালত। আরও পড়ুন: Coronavirus Outbreak in India: করোনাভাইরাস নিয়ে বাড়ছে উদ্বেগ, দেশবাসীর উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

সুপ্রিম কোর্টের রায় আসতেই নির্ভয়ার মা আশা দেবী আশা করেছেন যে চারজনকে কালই ফাঁসি দেওয়া হবে। তিনি বলেন, "আদালত তাদের এতগুলি সুযোগ দিয়েছিল যে তারা ফাঁসি এড়াতে ও পিছিয়ে দিতে আবেদন করা অভ্যাসে পরিণত করেছে। তবে আদালত তাদের কৌশল সম্পর্কে সচেতন। আগামীকাল ন্যায়বিচার পাবে নির্ভয়া।"