Delhi: দিল্লির শালিমার বাগে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত তিন মহিলা সহ জখম চার
দিল্লির শালিমার বাগে ভয়াবহ অগ্নিকাণ্ড (Photo Credit: ANI)

নতুন দিল্লি, ১৪ ডিসেম্বর: শনিবার সন্ধ্যেয় ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল দিল্লি (Delhi)। আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেল রাজধানীর শালিমার বাগের (Shalimar Bagh) একটি বাড়ি। এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, দুর্ঘটনায় পুড়ে মৃত্যু হয়েছে তিন মহিলার। জখম হয়েছেন চারজন। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের সাতটি ইঞ্জিন। মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে দমকল সূত্রে। জানা গিয়েছে ইতিমধ্যেই ঘটনাস্থল থেকে ৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শনিবার সন্ধে ৭ টা ৩০ নাগাদ হঠাৎই আগুন লেগে যায় ওই বাড়িটিতে। জানলা দিয়ে গলগল করে ধোঁয়া বেরোতে থাকে। যা দেখে ছুটে আসেন এলাকার লোকজন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে। ফলে বাড়ির বেশিরভাগ অংশই পুড়ে ছাই হয়ে গেছে। আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি বলেই খবর। আগুন (Fire) লাগার কারণ এখনও অজানা। এদিন ভোরেই বিধ্বংসী আগুন লাগে পশ্চিম দিল্লির মুন্ডকা এলাকার একটি প্লাইউড কারখানায়। আগুন ছড়িয়ে পড়ে উল্টোদিকে থাকা একটি বাল্ব তৈরির কারখানাতেও। ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের ১১টি ইঞ্জিন। ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। আর সন্ধ্যে হতেই দিল্লির অপর প্রান্তে আগুন লেগে যায়। আরও পড়ুন: Narendra Modi Falls on Ganga Ghat: গঙ্গার ঘাটে হোঁচট খেয়ে পড়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! কী হল তারপর?

গত এক সপ্তাহের মধ্যে রাজধানী যেন পরিণত হয়েছে জতুগৃহে। দিল্লির রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডি এলাকার একটি চারতলা বাড়ির তিনতলায় আগুন লাগে। ঝলসে যান ৬৩ জন। হাসপাতালে (Hospital) নিয়ে গেলেও প্রাণে বাঁচানো সম্ভব হয়নি ৪৩ জনকে।