পি চিদম্বরমকে দেখতে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে তিহাড় জেলে গেলেন সোনিয়া গান্ধী
তিহার জেলে চিদম্বরমকে দেখতে গেলেন সোনিয়া গান্ধী-মনমোহন সিং। (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ২৩ সেপ্টেম্বর: INX মিডিয়া কেসে গ্রেফতার হওয়া দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম (P Chidambaram)-কে দেখতে আজ সকালে তিহার জেলে গেলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। তিহার জেলে চিদম্বরমকে দেখতে সোনিয়া গান্ধীর সঙ্গে থাকছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh) -ও। নরেন্দ্র মোদি সরকার যে রাজনৈতিক হিংসা চরিতার্থ করতেই চিদম্বরমকে জেলে দিয়েছে সেটা পরিষ্কার করে বোঝাতেই চিদম্বরমে দেখতে সোনিয়া-মনমোহনের তিহার যাত্রা বলে মনে করা হচ্ছে। গত ৫ সেপ্টেম্বর থেকে তিহাড় জেলে বন্দি চিদম্বরম। গত সপ্তাহে চিদম্বরমকে দেখতে তিহাড় জেলে যান গুলাম নবি আজাদ ও আহমেদ প্যাটেল।

নিজের ৭৪তম জন্মদিনটাও তিহারে কাটাতে হয়েছে দেশের প্রাক্তন অর্থমন্ত্রীকে। সিবিআইয়ের হাতে গ্রেফতারির ঠিক আগেও চিদম্বরমকে কংগ্রেসের সদর দফতরে প্রেস কনফারেন্স করতে দেখা গিয়েছিল। রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীরা টুইট করে চিদম্বরমের পাশে দাঁড়িয়েছিলেন। আরও পড়ুন-ভগবান রামের নামে হত্যা হিন্দু ধর্মের অপমান : শশী থারুর

গতকাল নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে চিদম্বরম লেখেন, '' আমার এটা আবিষ্কার করে দারুণ থ্রিল হচ্ছে যে, আমার একটা সোনালি ডানা গজাবে আর আমি চাঁদে পালিয়ে যাবো। আশা করছি আমি সেফ ল্যান্ডিং করব।' আসলে সিবিআই চিদম্বরমের বিদেশে পালিয়ে যাওয়ার আশঙ্কা থেকেই গ্রেফতারির কথা আদালতকে জানিয়েছল। সেই বিষয়েই কটাক্ষ করে টুইট চিদম্বরমের।

ক দিন আগে চিদম্বরম তিহাড় জেলে পিঠের ব্যথার জন্য চেয়ার ও বালিশ না থাকার অভিযোগ করেন। জেল কর্তৃপক্ষকে আদালত তাঁর পিঠে ব্যথার সমস্যার কথা বিবেচনা করার কথা বলে। চিদম্বরমের জেল যাত্রার হাত থেকে বাঁচাতে অনেক চেষ্টা করেও ব্যর্থ হন কপিল সিবল এবং অভিষেক মনু সিংভি।