Farmers' Tractor Rally: লাল কেল্লায় 'নিশান সাহিব'-র পতাকা লাগানোর ঘটনায় জড়িত বিজেপি সমর্থক দীপ সিধু, প্রমাণ সহ দাবি কংগ্রেস ও আপের (দেখুন ভিডিও)

নতুন দিল্লি, ২৬ জানুয়ারি: আজ ট্র্যাক্টর মিছিলকে (Tractor Rally) কেন্দ্র করে ধুন্ধুমার হয় দিল্লিতে। রীতিমতো রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়। এরই মধ্যে উস্কে দেয় লালকেল্লায় (Red Fort) "নিশান সাহিব"-র পতাকা উত্তোলন। আপ (AAP) এবং কংগ্রেসের (Congress) দাবি মঙ্গলবার এ ঘটনায় জড়িত বিজেপি , কারণ, যাঁরা লাল কেল্লায় পতাকা তোলেন তাদের মধ্যে একজন দীপ সিধু, বিজেপি সাংসদ তথা সানি দেওলের ঘনিষ্ঠ। নরেন্দ্র মোদি, সানি দেওলের সঙ্গে দীপ সিধুর একসঙ্গে একটি ছবিও এই মুহূর্তে ভাইরাল।

কংগ্রেসের মুখপাত্র গৌরব পান্ধি টুইট করে জানিয়েছেন, "বিজেপির দীপ সিধু এবং তাঁর অনুগামীরা লাল কেল্লায় নিশান সাহিবের পতাকা লাগায়। এটি বিজেপির পূর্বপরিকল্পিত বিদ্বেষমূলক পরিকল্পনা। ২ মাস আগেই আমি ওকে নিয়ে সতর্কবার্তা দিয়েছিলাম।" সঙ্গে প্রধানমন্ত্রীর সঙ্গে দীপ সিধুর একটি পুরনো ছবিও শেয়ার করেন। আরও পড়ুন, দিল্লিতে ট্রাক্টর বিক্ষোভকে কেন্দ্র করে অশান্তি এড়াতে মোতায়েন হল ১৫ কোম্পানি আধাসামরিক বাহিনী

 

আজ যাঁরা নিশান সাহিবের পতাকা উত্তোলন করেন, তাঁদের মধ্যেই উপস্থিত ছিলেন দীপ সিধু, তিনি নিজেই একটি ভিডিও শেয়ার করেন-

পতাকা লাগানোর প্রসঙ্গে আপ নেতা হারজত সিং বাইন টুইট করে জানান,"বাইরে থেকে এসে কিছু দুর্বৃত্তরা মিছিলে অশান্তি তৈরি করেছে ।" সিধু এদিন ফেসবুক লাইভ ভিডিওটিতে সংশোধন করে লেখেন, তাঁরা শুধুমাত্র নিশান সাহিবের পতাকাই তুলেছেন। জাতীয় পতাকায় স্পর্শ করেননি।

উল্লেখ্য, আজ নিশান সাহিবের যে পতাকাটি উত্তোলন করা হয় তা শিখেদের পবিত্র পতাকা। এটি ত্রিকোণাকৃতির হয়। এর মধ্যে দ্বিমুখী তরোয়াল, ঢাল এবং চক্র এবং দুটি কৃপাণের ছবি অঙ্কিত থাকে। এছাড়াও আরও একটি যে পতাকা লাগানো হয়, তা কৃষক সংগঠনের।