Danish Siddiqui: নিহত চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির দেহ ভারতে আনছে সরকার
দানিশ সিদ্দিকি

নতুন দিল্লি, ১৬ জুলাই: কন্দহরের সংঘর্ষের মধ্যে পড়ে প্রাণ হারানো চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির (Danish Siddiqui)মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল থেকে গোটা দেশের সাংবাদিকেরা। দেশ হারালো পুলিৎজার প্রাপ্ত একজন দক্ষ চিত্র সাংবাদিককে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন আফগান রাষ্ট্রপতি মহম্মদ আশরফ গনি। তাঁর মৃতদেহ  দ্রুত যাতে ভারতে আনা যায় সেই ব্যবস্থা করছে ভারত সরকার।

সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, কাবুলের দূতাবাসের সঙ্গে নিরন্তর যোগাযোগ রাখা হচ্ছে। সূত্রের খবর অনুযায়ী, তালিবানরা দানিশের দেহ আন্তর্জাতিক কমিটি রেড ক্রসের হাতে তুলে দিয়েছে। সরকার সূত্রে আরও জানায় হয়, আফগান কর্তৃপক্ষ এবং রেড ক্রসের সঙ্গে সমন্বয় করে সক্রিয়ভাবে দেহ ফেরত পাওয়া যায় তা সহজতর করা হচ্ছে।

আরও পড়ুন, দানিশের মৃত্যুতে শোকপ্রকাশ আফগান রাষ্ট্রপতির

কন্দহরেই কয়েক দিন যাবৎ ছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে গুরুতর জখম হন দানিশ। শুক্রবার ফের তালিবানি হামলার মুখে পড়ে আফগান সেনারা। সেখানে স্পিন বোলডাক জেলায় নিহত হন দানিশ। আফগানিস্তানে ন্যাটো তাদের বাহিনী সরিয়ে নেওয়া শুরু করতেই তালিবানেরা আফগানিস্তানের এক একটি জেলা দখল নিতে শুরু করে। আফগানিস্তানের ৩৪টি প্রদেশের ৪৬০টি জেলার মধ্যে ২০০টির দখল নিয়েছে তালিবানেরা।