CoWIN Portal: হঠাৎই ব্যবহার করতে পারছেন না কোউইন অ্যাকাউন্ট? সুরাহা পাবেন এভাবে
কোউইন অ্যাকাউন্ট (Photo Credits: Internet)

নতুন দিল্লি, ১০ জুন: হঠাৎই বন্ধ হয়ে গেছে কোউইন অ্যাকাউন্ট? (CoWIN) স্লট বুক করতে গিয়ে সমস্যায় পড়েছেন? স্লট খুঁজতে বারংবার কোউইনে উঁকিঝুঁকি করে থাকলে ব্লক হতে পারে আপনার অ্যাকাউন্ট। কোউইন অ্যাপ অনুযায়ী অন্তত তাই দেখা যাচ্ছে। যাদের কোউইন অ্যাকাউন্ট ব্লক (Block) করা হচ্ছে তাদের কাছে মেসেজ যাচ্ছে, "একাধিকবার সার্চ করার জন্য আপনার অ্যাকাউন্টটি ব্লক করা হল। দয়া করে আমাদের শর্তাবলী পড়ুন।"

বারবার কোউইনে স্লট বুকিং করতে হয়ে জেনারেট হচ্ছে ওটিপি। যার জেরে ব্লক হচ্ছে অ্যাকাউন্ট। কিন্তু কতবার সার্চ করলে আর ওটিপি জেনারেট হলে ব্লক হয়ে যাবে অ্যাকাউন্ট? কোউইনের ২৪ ঘণ্টার মধ্যে ১০০০ বার সার্চ এবং ৫০ বারের বেশি ওটিপি জেনারেশন হলে ব্লক করা হবে অ্যাকাউন্ট। টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, ১৫ মিনিটের মধ্যে ২০ বার সার্চ করলেই ব্লক হয়ে যাবে অ্যাকাউন্ট। ঠিক এই নিয়ম মেনেই ব্লক হয়েছে ৬,০০০ অ্যাকাউন্ট। আরও পড়ুন, কলাপাতায় মধ্যাহ্নভোজ সারা মানুষরা কোথায়, বিজেপিকে কটাক্ষ অভিষেকের

যদি কোউইন অ্যাকাউন্ট ব্লক হয়ে যায় কী করবেন?

কোউইনের নিয়মানুযায়ী সার্চের সংখ্যা পেরিয়ে গেলে সাপোর্ট টিম থেকে কল করা হয়। এরপর ব্যবহারকারীকে জানানো হয় তিনি সার্চের সংখ্যা পেরিয়েছেন। এরপরই বন্ধ হবে অ্যাকাউন্ট। কিন্তু তা যদি হয় তবে আনব্লক করার উপায় কী? এমন এমন সমস্যায় পড়লে ১০৭৫ নম্বরে ফোন করে সুরাহা পেতে পারেন। এছাড়াও, অ্যাকাউন্ট ব্লক হয়ে গেলে আগামী ২৪ ঘণ্টা লগ ইন করা যাবে না। ২৪ ঘণ্টা পর পুনরায় স্বাভাবিক হয়ে যাবে।