Covid 19: ৪-৮ লক্ষ আক্রান্ত, জানুয়ারির শেষে ভারতে দৈনিক সংক্রমণ হতে পারে ভয়ঙ্কর মাত্রায়, আশঙ্কা
COVID-19 | Representational Image (Photo Credits: PTI)

দিল্লি,৭ জানুয়ারি:  আগামী ১০ দিনের মধ্যে এই মরশুমে করোনা সংক্রমণ সর্বাধিক হতে পারে। য়ার ফল ভুগতে পারে দিল্লি এবং মুম্বই। এমনই দাবি করলেন আইআইটি কানপুরের এক অধ্যাপক। তিনি বলেন, আগামী ১০ দিনের মধ্যে দিল্লি এবং মুম্বইতে দৈনিক সংক্রমণ হু হু করে বাড়তে পারে। ফলে প্রতিদিন দেশের ওই দুই শহরে ৩০ থেকে ৫০ হাজার করে মানু, আক্রান্ত হতে পারেন বলে মত প্রকাশ করেন আইআইটি কানপুরের ওই অধ্যাপক।

দিল্লি ও মুম্বইয়ের পাশাপাশি গোটা দেশ জুড়ে করোনা সংক্রমণ লাফিয়ে বাড়তে পারে। ফলে আগামী ১০ দিনের মধ্যে ভারত জুড়ে প্রতিদিন ৪ থেকে ৮ লক্ষ করে মানুষ সংক্রমিত হতে পারেন। এখনই যদি কড়া লকডাউন জারি করা হয় গোটা দেশ জুড়ে, তাহলে হয়ত সংক্রমণের মাত্রা কিছুটা কমতে পারে। এমনও মন্তব্য করেন আইআইটি কানপুরের ওই অধ্যাপক। সংক্রমণ কমলে দেশের স্বাস্থ্যকর্মীদের উপর চাপও কম পড়বে বলে আশা প্রকাশ করেন ওই অধ্যাপক।

আরও পড়ুন: Narendra Modi's Security Breach: 'জঙ্গি কার্যকলাপের কেন্দ্রে পরিণত হচ্ছে পাঞ্জাব', প্রধানমন্ত্রীর ফ্লাইওভারে আটকানোর ঘটনায় তোপ কঙ্গনার

এদিকে দিল্লি এবং মহারাষ্ট্রের পাশপাাশি পশ্চিমবঙ্গেও বাড়ছে সংক্রমণ। কলকাতায় যেভাবে মানুষ সংক্রমিত হচ্ছেন, তাতে ফের লকডাউন করা হতে পারে বলে মনে করছে বিভিন্ন মহল।