COVID 19: ভিড়ে নিষেধ, করোনা কাঁটায় ভাটা পড়বে দুর্গা পুজোর আনন্দেও? আশঙ্কা
উৎসবের মরশুমে করোনা কাঁটা, ছবি ট্যুইটার

দিল্লি, ৫ অগাস্ট: সামনেই উৎসবের মরশুম। দুর্গা পুজো (Durga Puja)থেকে মহরম কিংবা গণেশ চতুর্থী, ওনাম, জন্মাষ্টমী সহ একের পর এক উৎসবে মেতে উঠতে তৈরি প্রায় গোটা দেশ। প্রত্যেক বছরের মতো এবারও তাই উৎসবের মরশুমে পরিবারের সঙ্গে আনন্দে মেতে উঠতে তৈরি মানুষ। এই আনন্দে কার্যত কাঁটা হয়ে দাঁড়িয়েছে করোনা। ফলে উৎসবের মরশুমে মানুষ যাতে আবেগের বশবর্তী হয়ে রাস্তায় বেরিয়ে পড়ে ভিড় না জমান, সে বিষয়ে কেন্দ্রের (Centre) তরফে জারি করা হল সতর্কতা।

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ এ বিষয়ে রাজ্যগুলিকে চিঠি পাঠিয়েছে। যে চিঠিতে করোনা (Corona) নিয়ে সতর্ক করা হয়েছে মানুষকে। জানানো হয়েছে, উৎসবের সময় রাস্তায় ভিড় জমানো যাবে না। উৎসবের সময় যে সমস্ত জায়গায় ভিড় জমতে পারে বলে আশঙ্কা করা হয়, সেখানে যেন রাজ্য সরকার (State Govt) আগে থেকেই বিধি নিষেধ জারি করার ব্যবস্থা করে। স্থানীয়ভাবে ওই বিধি নিষেধ জারি করে উৎসবের মরশুমে মানুষকে ভিড় করতে দেওয়া যাবে না বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Lovlina Borgohain: 'চিঙ্কি', 'করোনা' নয়, সম্মান করুন উত্তর-পূর্বের মানুষকে, লাভলিনার ছবি পোস্ট করে বার্তা আদিলের

ফলে গণেশ চতুর্থী হোক কিংবা দুর্গা পুজো, এবারও করোনার জেরে মানুষকে ঘরবন্দি হয়েই থাকতে হবে বলে আশঙ্কা করা হচ্ছে। গত বছরের মতো এবারও তাই বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গা পুজোয় মানুষকে করোনার ভয়ে বাড়িতেই বন্দি থাকতে হবে বলে করা হচ্ছে আশঙ্কা।