Lovlina Borgohain: 'চিঙ্কি', 'করোনা' নয়, সম্মান করুন উত্তর-পূর্বের মানুষকে, লাভলিনার ছবি পোস্ট করে বার্তা আদিলের
ছবি ইনস্টাগ্রাম

গুয়াহাটি, ৫ অগাস্ট: উত্তর-পূর্বের প্রতি যে জাতিবিদ্বেষ দেখান ভারতের বিভিন্ন অংশের বেশ কিছু মানুষ, তা নিয়ে এবার ক্ষোভ প্রকাশ করলেন অভিনেতা আদিল হুসেন (Adil Hussain)। লাভলিনা বরগোহাঁইয়ের ছবি পোস্ট করে যেন গোটা দেশকে উত্তর-পূর্ব নিয়ে বার্তা দিলেন আদিল।

টোকিও অলিম্পিকে মহিলাদের বক্সিয়ে ওয়েল্টারওয়েট (৬৯ কেজি) বিভাগের সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ জেতেন লাভলিনা বরগোহাঁই (Lovlina Borgohain)। বুধবার লাভলিনার সেই ছবি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করেন অভিনেতা আদিল হুসেন।  শুধু তাই নয়, লাভলিনার ছবি শেয়ার করে আদিল লেখেন, দেশের প্রত্যেক মানুষ যেন এই ছবিটি ভালভাবে দেখেন।  লাভলিনার এই ছবি দেখে প্রত্যেকের মনে যে অনুভূতি হচ্ছে, তিনিও সেই একই আবেগে ভেসে গিয়েছেন। এই ধরনের মানুষদের দেখুন এবং গর্ববোধ করুন বলেও বার্তা দেন অসম (Assam) পুত্র।

আরও পড়ুন: Viral Video: লাইভের মাঝে সাংবাদিকের সামনেই জলে ডুবল গাড়ি, ভাইরাল ভিডিয়ো

 

View this post on Instagram

 

পাশাপাশি তিনি আরও বলেন, উত্তর-পূর্বের (North-East) রাজ্যগুলি অর্থাৎ অসম, মণিপুর, নাগাল্যান্ড, মিজোরাম,ত্রিপুরা, অরুণাচল প্রদেশ, মেঘালয়, সিকিম সম্পর্কে যাঁরা বেশি কিছু জানেন না, এবার তাঁদের বোঝার সময় এসেছে।

উত্তর-পূর্বের মানুষের প্রতি অনেক সময়ই বিদ্বেষমূলক আচরণ করা হয়। এমনকী, তাঁদের 'চাইনিজ', 'নেপালী' বলেও সম্মোধন করা হয়।  হালফিলে তাঁদের 'করোনা' বলেও কটাক্ষ করা হয় বলে সম্প্রতি ক্ষোভ প্রকাশ করেন মিলিন্দ সোমনের স্ত্রী অঙ্কিতা কোনওয়ার।

ভারত্তোলনে মীরাবাই চানুর রুপো জয়ের পর উত্তর-পূর্বের মানুষের প্রতি দেশের অন্য অংশের মানুষের আচরণ এবং কটাক্ষ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অঙ্কিতা।  এবার সেই তালিকায় যুক্ত হল আদিল হুসেনের নাম।