Omicron: ওমিক্রনের গ্রাসে একই পরিবারের ৪ জন, বিদেশ ফেরৎদের সংস্পর্শ আক্রান্ত আরও ৫
Omicron Variant Of COVID 19 (Photo Credit: File Photo)

জয়পুর, ৬ ডিসেম্বর:  কর্ণাটক (Karnataka), দিল্লির (Delhi) পর রাজস্থান। ওমিক্রনের থাবা মরুরাজ্যে। করোনার এই নয়া প্রজাতির জেরে রাজস্থানে পররপর ৯ জন আক্রান্ত বলে খবর। জানা যাচ্ছে, গত ২৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকা (South Africa) থেকে রাজস্থানে (Rajasthan)  ফেরেন একই পরিবারের ৪ জন।  বছর ৪৭-এর মুকেশ তাঁর স্ত্রী এবং দুই সন্তানকে নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে রাজস্থানে ফেরেন। এক আত্মীয়ের বিয়ে উপলক্ষ্যে মুকেশ তাঁর পরিবার নিয়ে রাজস্থানের দাদি কা ফাটক এলাকায়। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে ওই ৪ জন একটি বিয়ে বাড়িতে যান। এরপরই মুকেশ এবং তাঁর পরিবারের প্রত্যেকের রিপোর্ট পজিটিভ আসে।

বিয়ে বাড়িতে যাওয়ার আগে মুকেশ এবং তাঁর পরিবার আদর্শ নগরে তাঁদেরই এক আত্মীয়ের সঙ্গে দেখা করেন। যাঁর অস্ত্রোপচার হওয়ার কথা। অস্ত্রোপচারের আগে ওই ব্যক্তির রিপোর্টও পজিটিভ আসে। ৭১ বছরের ওই বৃদ্ধের পাশাপাশি তাঁর পরিবারের আরও ৩ জনের রিপোর্ট করোনা (COVID 19) পজিটিভ আসে। যা প্রকাশ্যে আসতেই রাজস্থান প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করে। শুধু তাই নয়, যে শ্যালকের বিয়ে উপলক্ষ্যে মুকেশরা দক্ষিণ আফ্রিকা থেকে ফেরেন, সেই বিয়ে বাড়িতে অনেক আত্মীয়স্বজন ছিলেন। মুকেশরা কাদের সংস্পর্শে আসেন, সে বিষয়ে খোঁজ শুরু হয়েছে।

আরও পড়ুন: Nagaland Firing: নাগাল্যান্ড থেকে 'আফস্পা' তুলে নিন, টিরুর ঘটনার পর কেন্দ্রের কাছে দাবি মুখ্যমন্ত্রীর

রিপোর্টে প্রকাশ, দেশে ফেরার আগে মুকেশদের করোনা পরীক্ষা করা হয়। পরপর ৩ বারের পরীক্ষার পরও মুকেশ এবং তাঁর পরিবারের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। তারপরও কীভাবে তাঁরা হঠাৎ করেই করোনায় আক্রান্ত হলেন, তা নিয়ে খোঁজ শুরু হয়েছে। মুকেশদের সংস্পর্শে আসার পর আর কেউ করোনার ওমিক্রনে (Omicron) আক্রান্ত হয়েছেন কি না, জোর কদমে সেই খোঁজ শুরু হয়েছে বলে জানা যাচ্ছে রাজস্থান প্রশাসনের তরফে।