Coronavirus In India: কর্নাটকে করোনায় সংক্রমিত আরও ৪, ভারতে মোট সংক্রমণের সংখ্যা ৫৬
করোনার থাবা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১০ মার্চ: ভারতে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। কর্নাটকে (Karnataka) মঙ্গলবার চার জনের রক্তপরীক্ষা করে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হওয়ার প্রমাণ মিলেছে। পুণেতে সোমবারই দু’জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। কেরলে এ দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ছয় জন। সব মিলিয়ে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬।

আনন্দবাজার পত্রিকা খবর অনুযায়ী, কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু এ দিন বলেন, ‘‘কর্নাটকে চার জনের রক্তপরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মিলেছে। চার জনকেই নিয়ে যাওয়া হয়েছে আইসোলেশন ওয়ার্ডে।’’ কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানান, এ দিন তাঁর রাজ্যেও নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার আরও ৬ জনের রক্তপরীক্ষায় এই ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া গেছে। তাঁদের নিয়ে যাওয়া হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। এই নিয়ে শুরু থেকে কেরলে মোট ১২ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। আরও পড়ুন, 'মহিলা পুরোহিত', 'পিরিয়ডস', 'কন্যাদান'......অসাম্য-ট্যাবুর মুখে সপাটে চড়ের নাম 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'

সোমবার রাতে পুণের দুই বাসিন্দার রক্তপরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মেলে। দু’জনই দিনকয়েক আগে দুবাই থেকে ফিরে এসেছিলেন পুণেতে বলে খবর। এর ফলে, এই প্রথম মহারাষ্ট্র থেকেও করোনাভাইরাসের সংক্রমণের খবর পাওয়া গেল। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কোয়্যার‌্যান্টাইনে থাকা ম্যাঙ্গালুরুর এক বাসিন্দাকে আবার পরীক্ষা ও পর্যবেক্ষণের জন্য সরকারি হাসপাতালে ফিরিয়ে আনা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ কন্নাড়ার ডেপুটি কমিশনার সিন্ধু বি রূপেশ। ম্যাঙ্গালুরুর ওই বাসিন্দা কিছু দিন আগেই দুবাই থেকে দেশে ফিরেছিলেন।