Coronavirus Outbreak in India: থ্রি প্লাই মল্টব্লাউন ফেস মাস্কের দাম ১৬ টাকায় বেঁধে দিল কেন্দ্রীয় সরকার
N95 মাস্ক (Photo: Twitter)

নতুন দিল্লি, ২৬ মার্চ: গ্রাহকদের মধ্যে বিভ্রান্তি কাটাতে ফের মাস্কের (Masks) দাম নির্ধারণ করে দিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রকের সচিব পবন আগরওয়াল বৃহস্পতিবার বলেছেন, কাপড়ের তৈরি থ্রি প্লাই মল্টব্লাউন নন বোনা ফেস মাস্কের (3 Ply Meltblown Face Mask) দাম ১৬ টাকা বেঁধে দেওয়া হল। আগামী ৩০ জুন অবধি এই দাম নিতে হবে। ২১ মার্চ, উপভোক্তা বিষয়ক মন্ত্রক টু লিয়ার ও থ্রি লিয়ার সার্জিক্যাল মাস্কের দাম বেঁধে দেয় যথাক্রমে ৮ ও ১০ টাকা। তবে তিনটি থ্রি লিয়ারের মোটা মুখোশের দামের ক্ষেত্রে বলা হয়েছিল, ১২ ফেব্রুয়ারি পর্যন্ত যে দাম ছিল সেই দামে বিক্রি করতে হবে।

পবন আগরওয়াল (Pawan Agarwal) সংবাদসংস্থা পিটিআই-কে বলেছেন, "ফেস মাস্ক প্রস্তুতকারীদের সঙ্গে আমাদের একটি বৈঠক হয়েছে। এমআরপি-র বিষয়ে স্পষ্টতা না থাকার কারণে তারা সমস্যায় পড়েছিল। সুতরাং, আমরা মল্টব্লাউন নন বোনা ফ্যাব্রিক ফেস মাস্কের দাম ১৬ টাকা প্রতি পিস রাখার সিদ্ধান্ত নিয়েছি।" আরও পড়ুন: Visakhapatnam: লকডাউন থোড়াই কেয়ার, বন্ধ দোকান থেকে ১৪০ বোতল মদ চুরি!

আগরওয়াল জানান, থ্রি- প্লাই সার্জিক্যাল মাস্কের বাজার মূল্য ১০ টাকা এবং টু –প্লাই মাস্কের মূল্য ৮ টাকায় থাকবে। তিনি বলেন, এই হার ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকবে। পবন আগরওয়াল জানান, বর্তমান পরিস্থিতিতে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার সরবরাহের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করার জন্য চেষ্টা করা হচ্ছে।