Coronavirus Cases in India: করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৬০, ০০০ ছুঁইছুঁই, ভারতে নতুন করে আক্রান্ত ৩,৩২০ জন
(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৯ মে: প্রায় ৬০, ০০০ ছুঁইছুঁই দেশজুড়ে করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা। শনিবার ভারতে ৩,৩২০ জন নতুন করে করোনভাইরাসে আক্রান্ত হয়।ফলে মোট সংখ্যাটি দাঁড়ায় ৫৯,৬৬২। গত ২৪ ঘণ্টায় মধ্যে করোনাভাইরাসে ৯৫ জন প্রাণ হারায়। আক্রান্তদের মধ্যে ১৭,৮৪৪ জন সুস্থ হয়ে উঠেছেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, ৩৯,৮৩৪ জনের শরীরে সক্রিয় রয়েছে।

ভারত দেশব্যাপী লকডাউনের তৃতীয় ধাপের সময়সীমা ৪৫ তম দিন চলছে। অন্ধপ্রদেশে (Andhra Pradesh) ১৮৮৭ জন করোনায় সংক্রমিত। ৮৪২ জনকে হাসপাতাল থেকে ছাড়া পায় এবং ৪১ জন মারা গেছেন। অন্যদিকে আন্দামান-নিকোবর, অরুণাচল প্রদেশ, গোয়া এবং মণিপুরে করোনা আক্রান্তের সংখ্যা শূন্য। শুক্রবার সকাল পর্যন্ত অসমে কোভিড-১৯ পজিটিভ সংখ্যার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯, এর মধ্যে ৩৮ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ১৬৭৮ পৌঁছেছে, ৩৬৪ জন সুস্থ হয়ে ফিরেছেন এবং ১৬০ জন মারা গেছেন। বিহারে ইতিবাচক মামলার সংখ্যা ৫৭১ এ পৌঁছেছে। যার মধ্যে ২৯৭ জন সুস্থ হয়েছেন। এখনও পর্যন্ত পাঁচজন মারা গেছেন। আরও পড়ুন, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ১৩০, মৃত্যু বেড়ে ৮৮

চণ্ডীগড়ে আক্রান্তের সংখ্যা ১৫০-এ পৌঁছেছে, যার মধ্যে ২১ জনকে ছাড়া পেয়েছেন এবং একজন মারা গেছেন। ছত্তিশগড়ে মোট সংখ্যা ৫৯ পৌঁছেছে। যার মধ্যে ৩৮ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে, দাদরা ও নগর হাভালিতে এখন পর্যন্ত একটি মাত্র কোভিড-১৯ কেস পাওয়া গেছে। ১৯, ০৬৩ টি কেস এবং ৭৩১ জন মারা যাওয়ার ঘটনায় মহারাষ্ট্রে বেশি ক্ষতিগ্রস্ত। আর রাজ্যে ৩৮৭০ জন সুস্থ হয়েছেন। গুজরাতে ৭, ৪০২ টি নতুন কেস রয়েছে এবং ৪৪৯ জন মারা গেছে এবং ১,৮৭২ জন সুস্থ হয়েছেন।