Coronavirus In West Bengal: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ১৩০, মৃত্যু বেড়ে ৮৮
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

কলকাতা, ৮ মে: রাজ্যে একদিনে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত ১৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৬৭৮ জন। গত ২৪ ঘণ্টায় আরও বাড়ল মৃতের সংখ্যা। ২৪ ঘণ্টায় নতুন করে আর ৯ জন করোনায় প্রাণ হারিয়েছেন। ফলে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮। কোমর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের। এই মুহূর্তে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ১ হাজার ১৯৫ জন। রাজ্যে সুস্থতার হার ১৯.২৫ শতাংশ। আজ করোনা সংক্রান্ত বুলেটিনে একথা জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর (West Bengal Health Department)।

সরকারের বুলেটিন অনুযায়ী কলকাতায় কনটেইমেন্ট জোনের সংখ্যা কমেছে। রাজ্য সরকার জানিয়েছে, কলকাতায় ৬ তারিখে কনটেইনমেন্ট জোন ছিল ৩৩৪। আজ তা কমে দাঁড়িয়েছে ৩১৯। তবে একদিকে কলকাতায় যখন কনটেইনমেন্ট জোনের সংখ্যা কমেছে, তখন অন্যদিকে উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যা বেড়়েছে। ৬ তারিখে উত্তর ২৪ পরগনায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা ছিল ৮৫। আজ সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২। তবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদনীপুর, মালদা, হাওড়া ও হুগলিতে কনটেইনমেন্ট জোনের সংখ্যা একই রয়েছে। আরও পড়ুন: Shramik Special Train: পরিযায়ী শ্রমিকদের ফেরাতে কর্নাটক থেকে ট্রেন চালানোয় অনুমোদন রাজ্য সরকারের

এদিকে ভালো খবরও আছে। হাওড়ার সঞ্জীবন হাসপাতাল থেকে একসঙ্গে করোনা-মুক্ত হয়ে বাড়ি ফিরলেন ৩৬ জন। তাঁদের চিকিৎসা চলছিল সঞ্জীবন হাসপাতালেই। পর পর দুদফায় রিপোর্ট নেগেটিভ আসার পর তাঁদের এদিন একযোগে ছাড়া হল। সুস্থ হওয়া ৩৬ জনের মধ্যে রয়েছে দেড় বছরের একটি শিশুও, রয়েছেন ৭০ বছরের এক প্রবীণ। অপরদিকে, কলকাতার আমরি হাসপাতাল থেকে ছাড়া পেলেন করোনা এক আরেক বৃদ্ধও।