ব্যাংক ম্যানেজারের পরিচয়ে  মহারানির টাকা লুট, রাজনির্দেশে হাজতে গেল ঠগ
কংগ্রেস সাংসদ প্রণীত কাউর (Photo Credit: Twitter)

পাঞ্জাব, ৮ আগস্ট: চিটিংবাজির নয়া ফন্দি। ব্যাংক কর্মীর পরিচয় দিয়ে বাড়ি বয়ে এসে মহারানির সঞ্চিত টাকা লুট করল যুবক। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের পাটিয়ালায়। চুরি গিয়েছেপাটিয়ালার মহারানির ২৩ লক্ষ টাকা। তিনি আর কেউ নন, কংগ্রেসের সাংসদ প্রনীত কৌর। তাঁর আরও একটা পরিচয় রয়েছে। তিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের স্ত্রী। গোটা বিষয়টা নিয়েও তাই মুখে কুলুপ এঁটেছে প্রশাসন। মুখ্যমন্ত্রী ও তাঁর স্ত্রীর প্রতিক্রিয়া কিছু জানা যায়নি। পাটিয়ালার আইজি এএস রাই ও এসএসপি মনদীপ সিং সিধুও ঘটনার বিষয়ে মুখ বন্ধ রেখেছেন। সাইবার ক্রাইমের আইজি নৌনিহাল সিং জানিয়েছেন ঘটনার তদন্ত চলছে। আরও পড়ুন-৩৭০-র গেরোয় জইশ জঙ্গিদের নাশকতার হুমকি, কড়া নিরাপত্তায় মুড়েছে দেশের ১৯টি বিমানবন্দর

এদিকে টাকা হারিয়ে প্রচণ্ড রেগে গিয়েছেন মহারানি। দ্রুত প্রতারককে গ্রেপ্তার করার ফরমানও জারি হয়েছে। পাটিয়ালার মহারানি বলে কথা, প্রতারককে খুঁজতে তড়িঘড়ি কাজে লেগে পড়ে পুলিশ। তৈরি হয় ৬ সদস্যের বিশেষ দলও। শেষে  রাঁচির জামতারা এলাকা থেকে অভিযুক্তকে পাকড়াও করে পুলিশ। ধৃতের নাম আতাউল্লা আনসারি। বয়স ত্রিশের কোঠায়। ঝাড়খণ্ডের নারাইনপুর গ্রামে বাড়ি। আগের ক্রিমিনাল রেকর্ড রয়েছে কি না সেটা অবশ্য এখনও জানা যায়নি। তবে পাটিয়ালার মহারানির টাকা লোপাটের ফন্দি এঁটেছিল বেশ কষেই। কী ভাবে কথা বলবে, পুরো বিষয়টা বার কয়েক অভ্যাসও করেছিল আতাউল্লা। তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা শুরু করেছে পাঞ্জাব পুলিশ। জেরায় শুধু চুরির কথা স্বীকার করেছে তাই নয়, টাকা ফেরত দেওয়ার কথাও জানিয়েছে প্রতারক।

জানা গিয়েছে অত্যন্ত দক্ষতার সঙ্গেই কাজটি করেছে প্রতারক আতাউল্লা। পাটিয়ালার মহারানির সঙ্গে কথা বলতে গিয়ে একবারও গলা কাঁপেনি তার। দক্ষতার সঙ্গে স্টেট ব্যাংকের ম্যানেজার হিসেবে নিজের পরিচয় দিয়েছিল। না বললে মুখ্যমন্ত্রীর পত্নীর ব্যাংক অ্যাকাউন্টে সিঁধই বা কাটবে কী করে। কায়দা করে জেনে নিয়েছিল মহারানির এটিএমের পিন নম্বর, সিভিসি এবং ওটিপি। যুবকের মিষ্টি ভাষণে একবারও তাকে ঠগ, জোচ্চর বলে মনে হয়নি মহারানির। গড়গড় করে এটিএমের যাবতীয় তথ্য বলে দিয়েছিলেন তাকে। মোবাইলে মেসেজ ঢুকতেই ভুল ভেঙে খানখান। ততক্ষণে রানির অ্যাকাউন্ট থেকে উধাও ২৩ লক্ষ টাকা।