Home Ministry Covid Guidelines: সিনেমা হল ও থিয়েটারে বাড়ছে দর্শক সংখ্যা, সবার জন্য খুলছে সুইমিং পুল
সিনেমা হল (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৭ জানুয়ারি: সিনেমা হল (Cinema Halls) ও থিয়েটার (Theatres) হলে সর্বোচ্চ সংখ্যায় দর্শক প্রবেশের অনুমতি দিল কেন্দ্রীয় সরকার। বুধবার স্বরাষ্ট্রমন্ত্রক (Union Home Ministry) এক নির্দেশিকায় জানিয়েছে যে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ নিয়ে সিনেমা হল ও থিয়েটার খোলার অনুমতি আগেই দেওয়া হয়েছিল। এখন সর্বোচ্চ সংখ্যায় দর্শকের প্রবেশ হতে পারে। এ বিষয়ে একটি সংশোধিত এসওপি তথ্য ও সম্প্রচার মন্ত্রক জারি করবে। এছড়াও সবার জন্য সুইমিং পুলও খুলে দেওয়া হচ্ছে বলে সরকার জানিয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে পরামর্শ করে এর জন্য যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রক কর্তৃক একটি সংশোধিত আদেশ জারি করবে। আগে সুইমিং পুল কেবলমাত্র খেলার সঙ্গে জড়িতদের জন্য খোলার অনুমতি দেওয়া হয়েছিল। এখন সব ধরণের প্রদর্শনী হলগুলি খোলার অনুমতিও দেওয়া হয়েছে।

সামাজিক, ধর্মীয়, খেলাধুলা, বিনোদন, শিক্ষামূলক, সাংস্কৃতিক এবং ধর্মীয় সমাবেশগুলি এর আগে হলের সর্বোচ্চ ক্যাপাসিটি ৫০ শতাংশ অবধি অনুমোদিত ছিল, যেখানে সর্বোচ্চ ২০০ জনের ঢোকার অনুমতি ছিল। আজকের স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, এই ধরনের সমাবেশগুলি সম্পর্কিত সিদ্ধান্ত রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলগুলি নেবে। আরও পড়ুন: India To Welcome 3 More Rafales: আগামীকাল ফ্রান্স থেকে ভারতে আসছে আরও ৩টি রাফাল যুদ্ধবিমান

আন্তর্জাতিক বিমান চলাচল নিয়ে রয়েছে নির্দেশিকা। বলা হয়েছে, অসামরিক বিমান পরিবহন মন্ত্রক পরিস্থিতি নির্ধারণের ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নিতে পারে।