Chirag Paswan: হাজিপুরে প্রার্থী হিসেবে ঘোষণা চিরাগ পাসোয়ানের, কাকা পশুপতি মোদীর সঙ্গেই
Chirag Paswan (Photo Credits: ANI)

পটনা, ৩০ মার্চ: বিহারে এনডিএ-র সবচেয়ে বড় সমস্যা পাসোয়ান পরিবারের কাকা-ভাইপোর লড়াই। বিহারে বিজেপি ১৭টি আসনে, নীতীশ কুমারের ১৬টি-তে প্রার্থী দিয়ে লোকজনশক্তি পার্টি-কে ৫টি আসন ছাড়া হয়েছে। কিন্তু সেখানে সবচেয়ে বড় প্রশ্ন কাকা না ভাইপো কোন এলজিপি কোথায় প্রার্থী দেবে তা নিয়ে। এরই মধ্যে এলজিপি-র প্রতিষ্ঠাতা রামবিলাস পুত্র চিরাগ পাসোয়ান বিহারের ৫ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করলেন। এলজিপি (রামবিলাস) দলের প্রধান চিরাগ নিজে দাঁড়াচ্ছেন তাদের গড় হাজিপুর থেকে। গতবার হাজিপুর থেকে দু লক্ষাধিক ভোটে জিতেছিলেন পশুপতি কুমার পরশ।

তখন অবশ্য রাম বিলাস পাসোয়ান বেঁচে ছিলেন। তাঁর মৃত্যুর পর কাকা ও ভাইপোর দ্বন্দ্বে এলজিপি ভেঙে দু টুকরো হয়। প্রথমে পশুপতির পাশে দাঁড়ালেও, ভোটের জাতপাতের সমীকরণের কথা মাথায় রেখে এখন পশুপতিকে দূরে ঠেলে চিরাগের পাশেই দাঁড়িয়েছে পদ্ম শিবির।

এদিকে, চিরাগের কাকা পশুপতি কুমার পরশ আগেই ঘোষণা করেছেন তিনি হাজিপুর থেকে লড়বেন। জল্পনা শুরু হয়, বিজেপির সঙ্গ ছেড়ে পশুপতি ইন্ডিয়া শিবিরে গিয়ে হাজিপুর থেকে লড়বেন। কিন্তু না। সেই জল্পনা উড়িয়ে মোদীর সঙ্গে ছবি দিয়ে পশুপতি ঘোষণা করেন তিনি এনডিএ-র সঙ্গেই আছেন। সূত্রের খবর, পশুপতি কুমার পরশকে ভোট মিটলেই কোনও এক রাজ্যে রাজ্যপাল করার প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু পশুপতি নিজে সক্রিয় রাজনীতি থাকতে চান।