Nirbhaya Case: নির্ভয়া গণধর্ষণকাণ্ডে স্থগিত শুনানি, ৪ অভিযুক্তের রিভিউ পিটিশন থেকে সরলেন প্রধান বিচারপতি এস এ বোবদে
সুপ্রিম কোর্ট (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৭ ডিসেম্বর: নির্ভয়া গণধর্ষণ (Nirbhaya Gangrape Case) মামলায় অক্ষয় সিংয়ের (Akshay Singh) মৃত্যুদণ্ডের পুনর্বিবেচনার মামলা থেকে নিজেকে সরিয়ে নিলেন প্রধান বিচারপতি এস এ বোবদে (SA Bobde)। মঙ্গলবার তিনি জানিয়েছেন, বুধবার সকাল সাড়ে দশটায় তিন সদস্যের নতুন বেঞ্চ গঠন করবেন। তারাই এই মামলার শুনানি দেবেন।

মঙ্গলবার সুপ্রিম কোর্টে (Supreme Court) এই মামলার শুনানি চলাকালীন নির্ভয়ার বাবা-মাও উপস্থিত ছিলেন। নির্ভার মা আশাদেবী বলেছেন, আমি আশা করছিলাম যে পুনর্বিবেচনার আবেদনটি আজ খারিজ হয়ে যাবে। আমরা সাত বছরের জন্য অপেক্ষা করেছি, আমরা আরও একটি দিনের জন্য অপেক্ষা করব। আশা করা হচ্ছে বুধবার পুনর্বিবেচনার আবেদনটি খারিজ হয়ে যাবে এবং শিগগিরই তাকে ফাঁসি দেওয়া হবে। আরও পড়ুন, মঙ্গলবার সুপ্রিম কোর্টে নির্ভয়াকাণ্ডের শুনানি, অপরাধী অক্ষয় কুমার সিংয়ের রিভিউ পিটিশন শুনবেন প্রধান বিচারপতি

২০১৭ সালে শীর্ষ আদালতে নির্ভয়া ধর্ষণ কাণ্ডে ফাঁসির শাস্তি ঘোষণা হয়েছিল৷ এর প্রেক্ষিতে ফাঁসির আবেদন মকুবের জন্য আবেদন করেন তিনি ৷ প্রধানবিচারপতি এস এ বোবদে ও আর বানুমতি ও অশোক ভূষণের বেঞ্চে হবে শুনানি ৷ তাঁর আবেদনে বলা হয়েছে দিল্লির বায়ু দূষণ ও জল দূষণের পর এমনিতেই মানুষের আয়ু কমে আসছে তাহলে আর আলাদা করে ফাঁসির সাজা কী প্রয়োজন ।

গত ২০১২-র ১৬ ডিসেম্বর রাতে দক্ষিণ-দিল্লিতে ২৩ বছর বয়সী প্যারামেডিক্যাল ছাত্রীকে গণধর্ষণ ও নির্মমভাবে অত্যাচার করে তাকে চলন্ত বাসের বাইরে ফেলেয দেওয়া হয়। তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে ২২ ডিসেম্বর ২০১২ এ মারা যান।