Mohali Blast: মোহালিতে পুলিশের সদর দফতরে বিস্ফোরণকে আপ সরকার ছোট্ট ঘটনা বললেও তদন্তে হয়তো NIA
NIA. (Photo Credits: ANI)

মোহালি, ১০ মে: মোহালিতে (Mohali) পঞ্জাব পুলিশের সদর দফতরের সামনে গ্রেনেড হানা কাণ্ডকে ছোট ঘটনা বলে জানাল ভগবন্ত মান সরকার। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক মোহালি বিস্ফোরণকে হাল্কাভাবে নিতে নারাজ। মোহালির বিস্ফোরণে জঙ্গি যোগের সম্ভাবনা উড়িয়ে না দিয়ে হয়তো এনআইএ (NIA) তদন্ত করা হবে। খোদ গোয়েন্দা দফতরের সামনে গ্রেনেড হামলা, বিস্ফোরণকে জঙ্গি কার্যকলাপের অংশ হিসেবেই দেখছে অমিত শাহ-র মন্ত্রক।

প্রসঙ্গত, গতকাল সোমবার আটটা নাগাদ মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের বিল্ডিংয়ে রকেট গ্রেনেড বা আরপিজি আছড়ে পড়ে। গ্রেনেড হামলায় সদর দফতরের কাঁচ ভেঙে টুকরো টুকরো হয়ে যায়। এই বিস্ফোরণের আগে পঞ্জাব পুলিশের কাছে হুমকি মেল এসেছিল বলে খবর। আরও পড়ুন: দিল্লিতে তাপপ্রবাহের সতর্কতা!

দেখুন টুইট

পঞ্জাবে এখন ক্ষমতায় আপ সরকার। এদিকে, পঞ্চনদের দেশ থেকে বারবার আসছে অশান্তি, হামলা, বিস্ফোরণের খবর। অথচ নির্বাচনী প্রতিশ্রুতিতে অরিবন্দ কেজরিওয়াল দাবি করেছিলেন, ক্ষমতায় এলেই পঞ্জাবের আইনশৃঙ্খলা একেবারে ঠিক করে দেবেন। এই নিয়ে কেজরিওয়াল বললেন, "পরিকল্পিতভাবে পঞ্জাবের শান্তি নষ্ট করার প্রক্রিয়া চলছে। মোহালি বিস্ফোরণ একেবারে কাপুরুষচিত কাজ। আমরা কিছুতেই পঞ্জাবের শান্তি বিঘ্নিত হতে দবে না।"