CBSE Board Exam Dates 2021 : সিবিএসই ক্লাস টেন এবং ক্লাস টুয়েলভের পরীক্ষা ৪ মে-১০ জুনের মধ্যে হবে,  জুলাইয়ে ফলপ্রকাশ
Representational Image (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ,৩১ ডিসেম্বর: সিবিএসই (CBSE Board Exam) ক্লাস টেন এবং ক্লাস টুয়েলভের পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক (Education Minister Ramesh Pokhriyal Nishank)। ৪ মে থেকে ১০ জুনের মধ্যে হবে। ফল ঘোষণা হবে ১৫ জুলাইয়ের মধ্যে। ১ মার্চ থেকে শুরু হবে প্র্যাকটিক্যাল পরীক্ষা। অভ্যন্তরীণ মূল্যায়ন ও প্রকল্পের পরীক্ষাও শুরু করতে হবে ওই দিন থেকে।

কোভিড মহামারীর ফলে জারি হওয়া লকডাউনের জন্য এবছর ক্লাস না হওয়ায় এমনিতেই চিন্তায় ছিল ছাত্রছাত্রীরা। তার উপর সম্প্রতি পোখরিয়াল ঘোষণা করেন, ফেব্রুয়ারিতে হবে না সিবিএসই দশম এবং দ্বাদশ বোর্ডের পরীক্ষা। তখন থেকেই পরীক্ষার দিন নিয়ে উদ্বিগ্ন ছিল ছাত্রছাত্রীরা। তবে ছাত্রছাত্রীরা পরীক্ষার প্রস্তুতির অনেক সময় পাবে বলেও আশ্বস্ত করেছিলেন মন্ত্রী।

পরীক্ষার দিন ঘোষণা ছাড়াো শিক্ষামন্ত্রী বলেছেন, বিদেশের যে পড়ুয়ারা সিবিএসই বোর্ডের পরীক্ষা দেবে, তাদের কোনও সমস্যা হবে না। প্রত্যেক পড়ুয়ার সুরক্ষা ও নিরাপত্তা সহ সব বিষয়ই মাথায় রেখে পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। জেইই ও নিট পরীক্ষা যেভাবে নেওয়া হয়েছে, সেভাবেই সিবিএসই-র পরীক্ষা নেওয়া হবে।