Cadbury on Beef Controversy: ক্যাডবেরিতে গো-মাংসের ব্যবহার! সত্যি জানাল সংস্থা
ক্যাডবেরি

নতুন দিল্লি, ১৯ জুলাই: ক্যাডবেরিতে (Cadbury) গো-মাংসের (Beef) ব্যবহার সন্দেহে উত্তাল টুইটার। একটি টুইটের ভিত্তিতে ক্যাডবেরিকে বয়কট করার দাবি পর্যন্ত করে নেটিজেনরা। এক টুইটার ব্যবহারকারী একটি ওয়েবসাইটের পোস্ট কেটে "ক্যাডবেরিতে গো-মাংস ব্যবহার করা হয়", বলে দাবি করেন। তারই স্ক্রিনশট টুইটারে ভাইরাল হয়। এরপরই নেটিজেনদের থেকে ক্যাডবেরিকে বয়কটের দাবি ওঠে।

বয়কটের দাবি জোরদার হতেই টুইটারে ট্রেন্ড হতে শুরু করে। এই ঘটনার পর ক্যাডবেরি সংস্থা বিবৃতি জারি করে এই দাবিকে মিথ্যে বলে জানায়। ক্যাডবেরির মূল কোম্পানি মেন্ডেলেজের তরফে বিবৃতিতে জানানো হয়-"সোমবার ভাইরাল হওয়া স্ক্রিনশটটি ক্যাডবেরি ভারতের তরফে করা হয়নি। সঙ্গে এও জানানো হয়, ক্যাডবেরি ১০০ শতাংশ নিরামিষ। নিরামিষের সবুজ চিহ্নও ক্যাডবেরির প্যাকেটে দেওয়া আছে।" আরও পড়ুন, বিরোধীদের তুমুল হই-হট্টগোল, দুপুর ২টো পর্যন্ত মুলতুবি লোকসভা অধিবেশন

তারা এও জানায়,"এত বছরের পুরনো সংস্থার বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ালে তা ক্রেতাদের জন্য হানিকারক। তাই কোনও খবরে বিশ্বাস করার আগে সেই সম্পর্কে আগে সঠিকটা জেনে নিন। ক্যাডবেরি সমন্ধে কোনও তথ্য জানতে হলে ওয়েবসাইটে গিয়ে তা আগে পড়ে নিন। যাচাই করে নিন। তারপর বিচার করুন।"

উল্লেখ্য, বিতর্ক শুরু হয় একটি ওয়েবসাইটের স্ক্রিনশট থেকে, যা দাবি করে, "অনেক খাদ্যদ্রব্যে জিলেটিন ব্যবহার হয়। এই জিলেটিন গরুর হালাল মাংস থেকে তৈরি হয়।" এই অংশটি তুলে নিয়ে একজন টুইটার ব্যবহারকারী দাবি করেন,"ক্যাডবেরিতেও জিলেটিন ব্যবহার হয়। তবে কি তাতেও গো-মাংস রয়েছে? এরপরই শোরগোল পড়ে যায় নেটদুনিয়ায়।