Jharkhand: ঝাড়খণ্ডের ট্যুরিসম ব্যবসার ক্ষতি হল, বিদেশী মহিলার গনধর্ষণকাণ্ড নিয়ে মন্তব্য বিজেপি নেতার

রাচি, ২ মার্চ: ঝাড়খণ্ডের (Jharkhand) দুমকা জেলায় এক স্প্যানিস মহিলার (Spanish Woman) গণধর্ষণ নিয়ে কড়া সমালোচনা মুখে পড়তে হচ্ছে রাজ্য সরকারকে। ইতিধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ প্রশাসন। এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি নিয়ে রাজ্যের বিরোধী দল বিজেপির প্রতিবাদ শুরু করেছে।

এই নিয়ে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের (Nishikant Dubey) মন্তব্য, "এই রাজ্যে আদিবাসী, দলিত, সাধারণ মানুষ কেউই সুরক্ষিত নয়। বিশেষ করে মহিলাদের সঙ্গে এখানে একের পর এক লজ্জাজনক ঘটনা ঘটছে। এবার এই ঘটনাটি আন্তর্জাতিক বিষয় হয়ে গেল। সারা বিশ্বের কাছে আমাদের রাজ্যের মানুষের মাথা হেট হয়ে গেল। এই ঘটনায় মুখ্যমন্ত্রী চম্পাই সোরেনের হয়তো কোনও সমস্যা হবে না কিন্তু ভারত যেভাবে আন্তর্জাতিক মহলে উঠে আসছে সেখানে এই ঘটনা সমস্যা সৃষ্টি করতে পারে। রাজ্যের ট্যুরিসম ব্যবসার ক্ষতি হল। তাই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হোক এবং যারা অপরাধী তাঁদের কঠোর সাজা হোক"।

প্রসঙ্গত, গতকাল ঝাড়খণ্ডে সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এদিনই রাঁচি থেকে ৩০০ কিলোমিটার দূরে দুমকা জেলায় হাঁসডিহা থানা নিকটবর্তী কুরুমাহাট এলাকায় স্প্যানিস মহিলার গনধর্ষণ হয়। তিনি তাঁর স্বামীর সঙ্গে বাইক ট্রিপে বেরিয়েছিলেন। বাংলাদেশ ঘুরে ঝাড়খণ্ড হয়ে নেপাল যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। রাত্রিবাসের জন্য তাবু খাটিয়ে ছিলেন তাঁরা, সেই সময় ৭-৮ জন স্থানীয় লোক এসে ঘটনাটি ঘটায়।