Vice President Election 2022: আজই উপ রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী ঘোষণা করতে পারে বিজেপি

আজই উপ রাষ্ট্রপতি নির্বাচনের (Vice President Election 2022) জন্য তাদের প্রার্থী ঠিক করতে পারে কেন্দ্রের শাসকদ দল বিজেপি (BJP)। শনিবার বৈঠকে বসছে বিজেপির সংসদীয় বোর্ড (Parliamentary Board Meet)। ওই বৈঠকে উপ-রাষ্ট্রপতি পদের জন্য প্রার্থী চূড়ান্ত করা হতে পারে বলে সূত্র জানিয়েছে। পার্লামেlifestyle/kamada-ekadashi-2024-wishes-messages-and-images-305042.html" title="Kamada Ekadashi Wishes: কামদা একাদশীতে মনের সমস্ত ইচ্ছা পূরণ হোক, রইল একগুচ্ছ শুভেচ্ছা বার্তা">Kamada Ekadashi Wishes: কামদা একাদশীতে মনের সমস্ত ইচ্ছা পূরণ হোক, রইল একগুচ্ছ শুভেচ্ছা বার্তা
  • Kamada Ekadashi 2024: আজ ১৯ এপ্রিল কামদা একাদশী, মনস্কামনা পূরণ করতে শেয়ার করুন লেটেস্টলির সচিত্র শুভেচ্ছা বার্তা
  • Ajker Rashifal,19 April, 2024: স্বাস্থ্য থেকে পরিবার,চাকরি থেকে ব্যবসা,কেমন যাবে আপনার দিন? জানুন আজকের রাশিফল
  • Close
    Search

    Vice President Election 2022: আজই উপ রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী ঘোষণা করতে পারে বিজেপি

    আজই উপ রাষ্ট্রপতি নির্বাচনের (Vice President Election 2022) জন্য তাদের প্রার্থী ঠিক করতে পারে কেন্দ্রের শাসকদ দল বিজেপি (BJP)। শনিবার বৈঠকে বসছে বিজেপির সংসদীয় বোর্ড (Parliamentary Board Meet)। ওই বৈঠকে উপ-রাষ্ট্রপতি পদের জন্য প্রার্থী চূড়ান্ত করা হতে পারে বলে সূত্র জানিয়েছে। পার্লামেন্টারি বোর্ডে দলের সভাপতি জেপি নাড্ডা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ অন্যরা রয়েছেন। ক্ষমতাসীন এনডিএ জোটের শীর্ষস্থানীয় অংশীদার বিজেপি উপ রাষ্ট্রপতি তাদের প্রার্থীর নাম মিত্র দলগুলিকেও জানাবে। এছাড়াও প্রার্থী নিয়ে ঐক্যমত্যের জন্য বিভিন্ন দলের কাছেও তারা যেতে পারে। কারণ বিরাধীরা ইঙ্গিত দিয়েছে যে তারা রাষ্ট্রপতি নির্বাচনের মতো উপ-রাষ্ট্রপতি নির্বাচনেও প্রার্থী দাঁড় করাবে।

    দেশ Sanjoy Patra|
    Vice President Election 2022: আজই উপ রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী ঘোষণা করতে পারে বিজেপি
    BJP. (Photo Credits: Twitter)

    নতুন দিল্লি, ১৬ জুলাই: আজই উপ রাষ্ট্রপতি নির্বাচনের (Vice President Election 2022) জন্য তাদের প্রার্থী ঠিক করতে পারে কেন্দ্রের শাসকদ দল বিজেপি (BJP)। শনিবার বৈঠকে বসছে বিজেপির সংসদীয় বোর্ড (Parliamentary Board Meet)। ওই বৈঠকে উপ-রাষ্ট্রপতি পদের জন্য প্রার্থী চূড়ান্ত করা হতে পারে বলে সূত্র জানিয়েছে। পার্লামেন্টারি বোর্ডে দলের সভাপতি জেপি নাড্ডা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ অন্যরা রয়েছেন। ক্ষমতাসীন এনডিএ জোটের শীর্ষস্থানীয় অংশীদার বিজেপি উপ রাষ্ট্রপতি তাদের প্রার্থীর নাম মিত্র দলগুলিকেও জানাবে। এছাড়াও প্রার্থী নিয়ে ঐক্যমত্যের জন্য বিভিন্ন দলের কাছেও তারা যেতে পারে। কারণ বিরাধীরা ইঙ্গিত দিয়েছে যে তারা রাষ্ট্রপতি নির্বাচনের মতো উপ-রাষ্ট্রপতি নির্বাচনেও প্রার্থী দাঁড় করাবে।

    উপ রাষ্ট্রপতি পদে প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এছাড়াও আরও বেশ কয়েকটি নাম ঘুরে বেড়াচ্ছে। যাদের মধ্যে বিশিষ্ট হলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) এবং সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি (Mukhtar Abbas Naqvi)। আরও পড়ুন: Kolkata: খাস কলকাতায় মহিলা বাউল শিল্পীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, ধৃত অভিযুক্ত

    উপ রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ জুলাই এবং নির্বাচনের জন্য ৬ অগাস্ট নির্ধারিত রয়েছে। আগামী ১০ অগাস্ট উপ রাষ্ট্রপতি পদে বেঙ্কাইয়া নাইডুর মেয়াদ শেষ হচ্ছে।

    শহর পেট্রল ডিজেল
    View all
    Currency Price Change
    শহর পেট্রল ডিজেল
    View all
    Currency Price Change