Rahul Gandhi: 'জেনারেল কাস্ট, জন্মগত ওবিসি সম্প্রদায়ের নন নরেন্দ্র মোদী', দাবি রাহুলের
Rahul Gandhi, Narendra Modi (Photo Credit: ANI/Twitter)

ভুবনেশ্বর, ৮ ফেব্রুয়ারি: ভারত জোড়ো ন্যায় যাত্রায় (Bharat Jodo Nyay Yatra) হাজির হয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী Narendra Modi) জেনারেল কাস্ট না ওবিসি, সে বিষয়ে নয়া দাবি করলেন রাহুল গান্ধী। ওড়িশার ঝাড়সুগুডায় ভারত জোড়ো ন্যায় যাত্রার মিছিলে হাজির হয়ে রাহুল গান্ধী বলেন, গুজরাটে (Gujarat) নরেন্দ্র মোদীর (Narendra Modi) জন্ম হয় তেলি কাস্টের ঘরে। জন্মগত ওবিসি সম্প্রদায়ের ছিলেন না মোদী। এরপর ২০০০ সালে গুজরাট সরকার তেলি কাস্টকে ওবিসি সম্প্রদায়ভুক্ত করে। সেই কারণে জন্মগত ওবিসি সম্প্রদায়ের ঘরে নয়, জেনারেল কাস্টের ঘরে মোদীর জন্ম  হয়। এমনই দাবি করেন রাহুল গান্ধী।

এরপরই রাহুল গান্ধীর আরও সংযোজন, জীবনভর নরেন্দ্র মোদী দেশে কাস্ট সেনসাস করতে দেননি। জন্মগতভাবে নরেন্দ্র মোদী ওবিসি সম্প্রদায়ভুক্ত নয় বলেই তিনি দেশে কাস্ট সেনসাস করতে দেননি বলে দাবি করেন কংগ্রেস সাংসদ।

আরও পড়ুন: Rahul Gandhi: 'লোকসভায় একা লড়বে তৃণমূল', মমতার ঘোষণার পরদিন বাংলায় প্রবেশ রাহুলের ন্যায় যাত্রার

শুনুন কী বললেন রাহুল গান্ধী...

 

বৃহস্পতিবার ওড়িশা থেকে পার্শ্ববর্তী রাজ্য ছত্তিশগড়ে প্রবেশ করবে রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা। ২০২৩ সালে ছত্তিশগড় থেকে ক্ষমতাচ্যুত হয় কংগ্রেস। ছত্তিশগড় থেকে কংগ্রেস ক্ষমতাচ্যুত হওয়ার পর এই প্রথম রাহুল গান্ধী ওই রাজ্যে যাবেন। ভারত জোড়ো ন্যায় যাত্রা উপলক্ষ্যেই ছত্তিশগড়ে হাজির হবেন রাহুল গান্ধী।