অযোধ্যা মামলা: ১৮ অক্টোবরের মধ্যে শুনানি শেষ করতে আশাবাদী সুপ্রিম কোর্ট, নিষ্পত্তির 'ডেডলাইন' বাঁধল শীর্ষ আদালত
সুপ্রিম কোর্ট। File Image | (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ১৮ সেপ্টেম্বর:  Babri Masjid-Ram Janmabhoomi Title Dispute: অযোধ্যা মামলায় ব্রেকিং নিউজ। রাম জন্মভূমি-বাবরি মসজিদ বিতর্কিত জমি মামলার ২৬ তম শুনানির দিনে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, নির্দিষ্ট দিনের মধ্যে নিস্পত্তি করতে হবে এই মামলা। এর জন্য ছুটির দিনেও বসতে পারে আদালত। দেশের শীর্ষ আদালতের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ জানিয়ে দিল, আগামী ১৮ অক্টোবরের মধ্যে শুনানি শেষ করার ব্যাপারে আশাবাদী। আগামী ১৭ নভেম্বর প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই খুব সম্ভবত অযোধ্যা মামলার রায় দিতে চান রঞ্জন গগৈ। মামলার নিষ্পত্তি করতে প্রয়োজন হলে এক ঘণ্টা করে অতিরিক্ত কাজ করতে বেশি শুনানি করা হবে।

এর আগে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বাধীনে আবেদনকারীদের হাতেই রফাসূত্র বের করার দায়িত্ব দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু কোনও পক্ষই সহমত না হওয়ায় ফের প্রতিদিন শুনানি শুরু হয় সুপ্রিম কোর্টে।  আরও পড়ুন-পিএফে সুদের হার বেড়ে ৮.৬৫ শতাংশ, ঘোষণা করলেন শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার

কয়েক দশক ধরে চলছে এই অযোধ্যা মামলা। এবার শীর্ষ আদালত কী রায় দেন তার দিকে তাকিয়ে গোটা দেশ। গতকাল এই মামলার দুই পক্ষ অযোধ্যা মধ্যস্থতার দাবি জানিয়েছিল। গত ৭০ বছরের বেশি অযোধ্যায় রাম জন্মভূমি-বাবরি মসজিদ বিতর্কিত জমি  দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ চলছে।