ATM ক্যাশ ভ্যান লুঠ করা সশস্ত্র ডাকাতদের ঢিল ছুঁড়ে ধরে ফেলল স্থানীয়রা, ১ কোটি টাকার মধ্যে উদ্ধার ৮০ লক্ষ
টাকা লুঠ করা ডাকাত দলকে ধরার পর পুলিশ। (Photo Credits: ANI)

রায়পুর, ৬ অক্টোবর: ছত্তিশগড়ে নাটকীয় ঘটনা। বেমেত্রা জেলায় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-র ATM-এ টাকা ভর্তি করতে যাওয়া ক্যাশ বোঝাই ভ্যানকে লুঠ করে দুষ্কৃতীরা। সশস্ত্র অবস্থায় এসে চার ডাকাত ওই ভ্যান থেকে কোটি টাকা নিয়ে চম্পট দেয়। সংবাদসংস্থা ANI সূত্রে খবর, দুঃসাহসিক ডাকাতির কয়েক ঘণ্টা পরেই স্থানীয়দের সাহায্য ওই চার ডাকতকে ধরে ফেলল পুলিশ। ডিজিপি জানান, ওই চার দুষ্কৃতীর বাড়ি হরিয়ানায়। লুঠ হওয়া ১ কোটি টাকার মধ্যে ৮০ লক্ষ টাকা ওই ডাকাতদের থেকে উদ্ধার হয়েছে। বাকি অর্থের খোঁজ চলছে।

বেমেত্রা জেলার এসপি প্রশান্ত ঠাকুর জানান, নভাগড় এলাকায় গতকাল সকাল সাড়ে এগারোটা নাগাদ SBI-র এক এটিএমে টাকা ভর্তি করার উদ্দেশ্য যাচ্ছিল একটি ভ্য়ান। পুলিশ কর্তারা জানান, ডাকাতি হচ্ছে বুঝতে পেরে স্থানীয় গ্রামবাসীরা দুষ্কৃতীদের উদ্দেশ্যে ঢিল-ইঁট-পাথর ছুঁড়তে থাকে। ভয় পেয়ে ডাকাতরা এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। আরও পড়ুন-'নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কেউ ভারতে ঢুকবেন না', পালটি খেয়ে সেনা ও নাগরিকদের সতর্ক করলেন ইমরান খান

কিন্তু গ্রামবাসীদের বুদ্ধিমত্তায় ডাকাতদের ছোঁড়া বুলেট কাজে আসেনি। বরং স্থানীয়দের ছোঁড়া ইঁটের আঘাতেই ঘায়েল হয়ে যায় ডাকাতরা। তিনজন ডাকাতদের গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। আরেক ডাকাতকে গ্রামবাসীদের সাহায্যে ধরে ফেলে পুলিশ।

ছত্তিশগড়ের ডিজিপি আরও বললেন, ডাকাতীর ঘটনার মিনিট পনেরোর মধ্যে পুলিশ ব্লকেড তৈরি করা হয়েছিল। সব চেকপোস্টে সতর্ক করা হয়েছিল। 'জনমিত্র যোজনা' নামের এক উদ্যোগে হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে আমরা মানুষের সঙ্গে কথা বলে ডাকাতদের ধরতে নামি। স্থানীয়দের জানিয়ে দেওয়া হয় ডাকাতদের কোন নম্বরের গাড়িতে চড়ে ডাকাতী করতে এসেছিল।