Assam: কাছ থেকে ছবি তুলতে গিয়ে চিতাবাঘের হামলার মুখে, জখম অসমের যুবক
Leopard Attacked (Photo: Twitter)

গুয়াহাটি, ৮ মে: চিতাবাঘের (Leopard) ছবি তুলতে গিয়ে জখম হলেন এক যুবক। ছবি (Photo) তুলতে গেলে ওই যুবককে আক্রমণ করে চিতাটি। পায়ে গুরুতর জখম হয়েছে যুবকের। ঘটনাটি ঘটেছে অসমের (Assam) ডিব্রুগড়ের (Dibrugarh) খারজান চা বাগানের (Kharjan Tea Estate) কাছে। এই ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

একটি পুরুষ চিতাবাঘ চাবুয়া বাইপাসের একটি কালভার্টের ভিতরে আশ্রয় নিয়েছিল। পথচারীরা তাকে দেখতে পেয়ে যায়। খবর ছড়িয়ে পড়েই চিতা দেখার জন্য প্রচুর ভিড় জমে যায়। পেশায় দিনমজুর ওই যুবকও আসেন চিতা দেখতে। ছবি তুলতে তুলতে তিনি ক্রমেই চিতাটির দিকে এগিয়ে যেতে থাকে। একসময় চিতাটি তার উপর ঝাঁপিয়ে পড়ে। ওই যুবকের পায়ে আঘাত লাগে। আরও পড়ুন: Cyclonic Storm Asani: আজই তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে ‘অশনি’, মঙ্গলবার থেকে রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা

ভিডিওটিতে দেখা যাচ্ছে, চিতাবাঘটি তাড়া করলে লোকজন ভয়ে দৌড়াচ্ছে। অবশেষে, তিনসুকিয়া বন বিভাগের একটি দল এসে চিতাটিকে খাঁচাবন্দি করে নিয়ে যায়। ওয়াইল্ডলাইফ ট্রাস্ট অফ ইন্ডিয়ার পশু চিকিৎসক খানিন চ্যাংমাই বলেন, "চিতাবাঘের খবর পেয়ে তিনসুকিয়া বন বিভাগের একটি দল ঘটনাস্থলে পৌঁছে যায়। চিতাবাঘটিকে শান্ত করে তিনসুকিয়ায় নিয়ে যাওয়া হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার পর প্রাণীটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।"