Assam Flood: অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতি, জলের তোড়ে ভেসে যাচ্ছে রাস্তা, বিপর্যস্ত কয়েক লক্ষ মানুষ
Assam Flood (Photo Credit: ANI/Twitter)

গুয়াহাটি, ১৯ মে:  ক্রমশ জটিল হচ্ছে অসমের (Assam) বন্যা পরিস্থিতি। অসমের ২৭টি জেলা কার্যত জলের তলায়। বন্যায় বিপর্যস্ত বহু মানুষ। বন্যা (Flood) কবলিত অসম থেকে উঠে আসছে একের পর এক ছবি। অসমের নগাঁও জেলার কামপুর-কাঠিয়াটালি সড়কের উপর দিয়ে হু হু করে জল বাইতে শুরু করেছে। কামপুর-কাঠিয়াটালি সড়ক এই মুহূর্তে কার্যত জলের তলায়। দেখুন সেই ছবি...

 

অসমের বিপর্যয় মোকাবিলাকারী দলের তরফে জানানো হয়,  এই মুহূর্তে সে রাজ্যে ১৩৫টি আশ্রয় শিবির গড়ে তোলা হয়েছে। সেখানেই বহু মানুষকে দেওয়া হয়েছে আশ্রয়। এসবের পাশাপাশি ১১৩টি ত্রাণ শিবির খোলা হয়েছে, যেখান থেকে বহু মানুষকে খাবার থেকে প্রয়োজনীয় ওষুধপত্র দেওয়ার কাজ শুরু হয়েছে। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানান, রাজ্যের বন্যা দুর্গত এলাকার জন্য ১৫০ কোটি বরাদ্দ করা হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রের তরফে দেওয়া হয়েছে ১ হাজার কোটি। সবকিছু মিলিয়ে বন্যা কবলিত এলাকার মানুষের সাহায্যে যাতে কোনও খামতি না থাকে, তার জন্য কেন্দ্র রাজ্য একযোগে কাজ করা হচ্ছে বলে জানান অসমের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Pallavi Dey: রবিবার সকালে পল্লবীর সঙ্গে কথা হয়, পরিচারিকাকে কী জানান অভিনেত্রী

অন্যদিকে বন্যার পাশাপাশিভূমিধ্বসও নামতে শুরু করেছে বহু এলাকায়। বরাক উপত্যকা এবং ডিমা হাসাওয়ের অবস্থা সবচেয়ে খারাপ। বন্যা এবং ধ্বসের জেরে ত্রিপুরা, মিজেরাম এবং মণিপুরের মত পার্শ্ববর্তী রাজ্য থেকে কার্যত বিচ্ছেন্ন হয়ে পড়েছে অসমের বহু এলাকা।