COVID-19 vaccine : বিনামূল্যে করোনার টিকা, ঘোষণা অসম সরকারের
বিনামূল্যে করোনার টিকা

গুয়াহাটি, ২১ এপ্রিল : রাজ্যের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন (Vaccine) দেওয়া হবে। ১৮ থেকে ৪৫-এর মধ্যে যাঁদের বয়স, তাঁদের প্রত্যেককে বিনামূল্যে কোভিডের টিকা দেওয়া হবে বলে ঘোষণা করল অসম (Assam) সরকার।

অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানান, রাজ্যের মানুষকে যাতে বিনামূল্যে কোভিডের (COVID 19) টিকা দেওয়া যায়, তার জন্য ১ কোটি ভ্যাকসিনের বরাত দেওয়া হয়েছে ভারত বায়োটেককে। করোনা (Corona) ভ্যাকসিনের এক কোটি ডোজ চলে এলে, তারপর রাজ্য়ের মানুষের বিনামূল্যে টিকাকরণ শুরু হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন :  Bipasha Basu on COVID 19 : 'ওঁদের সাহায্য করুন', করোনাকালে চিকিৎসকের ভিডিয়ো শেয়ার করে অনুরোধ বিপাশার

একবারে যাতে রাজ্যের একাধিক মানুষকে ভ্যাকসিন দেওয়া যায়, তার চেষ্টা অসম সরকার শুরু করেছে বলে জানান সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। যত শিগগিরই সম্ভব কম সময়ের মধ্যে ভারত বায়োটেকের কাছ থেকে ভ্যাকসিন আমদানি করে তা মানুষকে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

 

এদিকে ১৮ বছর হলেই করোনা ভ্যাকসিন নিতে পারবেন বলে জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। ১ মে থেকে ভ্যাকসিনের কর্মকাণ্ড গোটা দেশ জুড়ে শুরু করা হবে বলে জানানো হয় কেন্দ্রের তরফে। কোন্দ্রের ওই ঘোষণার পরই অসম সরকারের তরফে পালটা ঘোষণা করা হয়, বিনামূল্যে রাজ্যের মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে বলে।