Amit Shah Doctored Video Case: অমিত শাহের ফেক ভিডিও মামলায় গ্রেফতার হওয়া কংগ্রেস নেতার ৩ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত

নয়াদিল্লি, ৪ মে: গত শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) নিয়ে ভুয়ো ভিডিও ছড়ানো মামলায় কংগ্রেস নেতা অরুণ রেড্ডিকে (Arun Reddy) গ্রেফতার করে দিল্লি পুলিশ। অভিযুক্ত ব্যক্তিকে ৩ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল দিল্লির পাটিয়ালা হাউস আদালত। জানা যাচ্ছে, এই মুহূর্তে তাঁকে জেরা করছে তদন্তকারী আধিকারিকরা। এই ভুয়ো ভিডিও বানাতে তাঁকে আর কারা সাহায্য করেছিল সেটা জানার চেষ্টা করছে দিল্লি পুলিশ।

জানা যাচ্ছে, কয়েকদিন আগে একটি জনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী সংরক্ষণ নিয়ে একটি বক্তব্য পেশ করেছিল। সেই বক্তব্যকে বিকৃত করার অভিযোগ তুলেছিল বিজেপি। সেই নিয়ে দিল্লি পুলিশে এফআইআর দায়ের করা হলে শুরু হয় তদন্ত। আর তাতেই গ্রেফতার হয় স্পিরিট অফ কংগ্রেস এক্স অ্যাকাউন্টে অ্যাডমিন তথা অখিল ভারতীয় কংগ্রেস কমিটির সোশ্যাল মিডিয়া কোয়ার্ডিনেটর অরুণ রেড্ডি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অরুণ গ্রেফতার হতে পারে জেনে মোবাইল থেকে সমস্ত তথ্য প্রমাণ মুছে ফেলার চেষ্টা করেছিল। তাঁকে গ্রেফতার করার সময় সেই মোবাইলও বাজেয়াপ্ত করে পুলিশ। আপাতত সেটি ফরেন্সিক বিভাগে প্রমাণ সংগ্রহের জন্য পাঠানো হয়েছে। এই মামলায় নাম জড়িয়েছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীী রেভান্ত রেড্ডির নামও। তাঁকে তলব করেছন তদন্তকারী আধিকারিকরা।