Army Helicopter Crash In Tamil Nadu: দাউ দাউ করে জ্বলে বিপিন রাওয়াতকে নিয়ে ভেঙে পড়ে হেলিকপ্টার, দেখে নিন পরপর ঘটনাক্রম
Helicopter Crashes In Tamil Nadu (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ৮ ডিসেম্বর: বুধবার দুপুরে তামিলনাড়ুর (Tamil Nadu) কুন্নুরে ভেঙে পড়ে বায়ুসেনার একটি হেলিকপ্টার। যেখানে চিফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat) তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ ১৪ জন সেনা কর্মী ছিলেন। কুন্নুরে নীলগিরিতে বায়ুসেনার ওই বিমান ভেঙে পড়ার পরপরই জোর কদমে শুরু হয় উদ্ধার কাজ। দুর্ঘটনা সম্পর্কে এখনও পর্যন্ত কী কী জানা যাচ্ছে দেখুন এক নজরে...

 

১-বায়ুসেনার ওই হেলিকপ্টারে (Army Helicopter) যে ১৪ জন ছিলেন, তাদের মধ্যে ৫ জন ক্রু বাকিরা যাত্রী ছিলেন। বায়ুসেনার তরফে জানানো হয়, ওই হেলিকপ্টারে ছিলেন চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। তবে তিনি কেমন আছেন, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

আরও পড়ুন: Army Helicopter Crash In Tamil Nadu: দুর্ঘটনার পর হাসপাতালে ভর্তি বিপিন রাওয়াত, মৃত ৫, বললেন তামিলনাড়ুর বনমন্ত্রী

-দুর্ঘচনার পরপরই ৫ জনের মৃত্যু হয়। ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়, যাঁরা শরীরে প্রায় ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। তাঁদের ওয়েলিংডন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ৭ জন নিখোঁজ। তাঁদের জন্য খোঁজ শুরু হয়েছে।

৩-যে ৪ জনের মৃত্যু হয়েছে, তাঁদের পরিচয় জানার চেষ্টা চলছে। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। পাশাপাশি সেনার পদস্থ আধিকারিকদের সঙ্গেও বৈঠক শুরু করেছেন রাজনাথ সিং। বিকেল ৫টা নাগাদ দুর্ঘটনাস্থলে পৌঁছবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

৪-বুধবার সকালে কোয়েম্বাটুর থেকে উড়ে উটির দিকে যাচ্ছিল বায়ুসেনার এই হেলিকপ্টারটি।

-বুধবার দুপুর ১২.২০ মিনিট নাগাদ বিপিন রাওয়াত সহ ১৪ জনকে নিয়ে উড়ে যায় বায়ুসেনার ওই হেলিকপ্টারটি। কাট্টেরির কাছে ওই দুর্ঘটনার পর স্থানীয় এক ব্যক্তির চোখে প্রথম পড়ে ওই দুর্ঘটনা। সঙ্গে সঙ্গে তিনি স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করলে ৮টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়। সেই সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় মেডিকেল টিম।

৬-তামিলনাড়ু প্রশাসনের একাধিক কর্তাব্যক্তির সঙ্গে নীলগিরির জেলাশাসকও দুর্ঘটনাস্থেল পৌঁছে যান। সঙ্গে সঙ্গে শুরু হয় উদ্ধার কাজ। আগুনের গ্রাস থেকে হেলিকপ্টারে থাকা মানুষদের বাঁচাতে তৎপর হয়ে ওঠে প্রশাসন।

৭-গভীর জঙ্গলের মধ্যে দুর্ঘটনা ঘটায়, উদ্ধার  কাজে দেরি হতে শুরু করে। ফলে বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রীর কী অবস্থা সে বিষয়ে খোঁজ চলছে।

৮- দিল্লিতে বিপিন রাওয়াতের বাড়িতে পৌঁছন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)।

৯- হেলিকপ্টারটি গাছে ধাক্কা খেয়ে দাউ দাউ করে জ্বলতে শুরু করে বলে জানান প্রত্যক্ষদর্শী।