'Operation Namaste': করোনা মোকাবিলায় দেশজুড়ে ৮টি কোয়ারেন্টাইন ভারতীয় সেনার, অভিযানের নাম ‘অপারেশন নমস্তে’
মনোজ মুকুন্দ নারাভানে (Photo Credit: Twitter)

নতুন দিল্লি, ২৭ মার্চ: করোনাভাইরাসের ত্রাসে গোটা দেশ ত্রস্ত। সরকার প্রশাসন, সমাজের সব স্তরের মানুষ একযোগে মারণ ভাইরাসের মোকাবিলায় লড়ছে। দেশজুড়ে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় বড়সড় ভূমিকা নিচ্ছে ভারতীয় সেনা। কোভিড-১৯ (COVID-19) প্রতিরোধে সেনার নতুন অভিযানের নামকরণ করা হয়েছে ‘অপারেশন নমস্তে’। করোনা বিধ্বস্ত মানুষের চিকিৎসা সাহায্যার্থে দেশজুড়ে আটটি কোয়ারেন্টাইন তৈরি করেছে সেনা। সংবাদ সংস্থা এএনআই-কে এক সাক্ষাৎকারে সেনা প্রধান মনোজ মুকুন্দ নারাভানে জানিয়েছেন, করোনা মোকাবিলায় সরকারের সঙ্গে এক যোগে মানুষকে সহযোগিতা করা সেনার কর্তব্য।

তিনি বলেন, “করোনার সঙ্গে যুদ্ধে প্রশাসন ও সরকারকে সহযোগিতা করা আমাদের কর্তব্য। এই পরিস্থিতিতে সেনাকে সুস্থ রাখা আমার দায়িত্ব। কেননা যুদ্ধাভিযানের কারণে সেনাদের কাছাকাছি থাকতে হয়। দেশকে বাঁচাতে আমাদের নিজের সুস্থও নিরাপদ রাখা অত্যন্ত জরুরি। গত দু তিন সপ্তাহে এনিয়ে আমরা অ্যাডভাইজরি প্রকাশ করেছি। সেটি সবার অনুসরণ করা উচিত।” আরও পড়ুন- Muslim Personal Law Board: করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাড়িতেই পড়ুন শুক্রবারের নামাজ, অনুরোধ করল মুসলিম পার্সোনাল ল-বোর্ড

শুক্রবার দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছাল ৭২০-তে। ৭২৪-জনের মধ্যে ৬৪০ জন এখনও মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করছে। বাকি ৬৬ জন ইতিমধ্যেই মারণ রোগকে জয় করে সুস্থ হয়েছেন। শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা পৌঁছেছে ১৭।