Covid Vaccinations: টিকাকরণ ১০০ কোটির মাইলস্টোন ছুঁলেই রেল স্টেশন, মেট্রো স্টেশন ও বিমানবন্দরে ঘোষণা
| Representational Image | (Photo Credits: Flickr)

নতুন দিল্লি, ১৪ অক্টোবর: আর মাত্র কয়েকদিনের মধ্য়ে দেশে ১০০ কোটি টিকাকরণ (Covid Vaccinations) হবে। ১০০ কোটি টিকাকরণের ল্যান্ডমার্ক অতিক্রম করার মুহূর্তটি উদযাপন করার জন্য সরকার বিশেষ পরিকল্পনা করেছে। স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মান্দাভিয়া (Health Minister Mansukh Mandaviya) জানিয়েছেন, টিকাকরণ ১০০ কোটি ছুঁলেই দেশের প্রতিটি সমুদ্রবন্দর, রেল স্টেশন, বাস টার্মিনাস, মেট্রো স্টেশন এবং বিমানবন্দরে ঘোষণা করা হবে। এছাড়াও নতুন দিল্লিতে নর্থ ও সাউথ ব্লকে জাতীয় পতাকাও উত্তোলন করা হবে বলেও জানা গিয়েছে।

এখনও পর্যন্ত টিকাকরণের আওতায় এসেছেন ৯৬ কোটি ৮২ লাখ ২০ হাজার ৯৯৭ জন। শুধুমাত্র গতকাল টিকা পেয়েছেন ৩৫ লাখ ৪৬ হাজার ৩৪৭ জন। আগামী কয়েক দিনের মধ্যে ১০০ কোটি ছোঁবে টিকাকরণ। দেশের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৭৫ শতাংশ ইতিমধ্যেই টিকার একটি ডোজ নিয়েছেন। প্রায় ৩০ শতাংশ মানুষ দুটি টিকাই নিয়েছেন। সূত্র জানিয়েছে, দুর্গাপুজো ও নবরাত্রির কারণে টিকাকরণের গতি কিছুটা কমে গিয়েছে। দশেরার পর যত তাড়াতাড়ি সম্ভব ১০০ কোটির মাইলস্টোন ছুঁতে টিকাকরণের গতি বাড়ানোর পরিকল্পনা করেছে সরকার। আরও পড়ুন: Cornavirus Cases In India: অষ্টমীতে বাড়ল দৈনিক সংক্রমণ, তৃতীয় ঢেউয়ের থাবা ক্রমশ স্পষ্ট হচ্ছে

এদিকে, কেন্দ্রীয় সরকার ছাড়াও টিকাকরণের ১০০ কোটির মাইলস্টোন আলাদা ভাবে সেলিব্রেট করবে বিজেপি। কেন্দ্রের শাসক দলের মন্ত্রী, সাংসদ, বিধায়ক ও নেতা-নেত্রীদের দেশব্যাপী অনুষ্ঠান আয়োজন করতে বলা হয়েছে।