Ambedkar Nagar: ভাইপোকে প্রাধান্য দিয়ে নিজের গড় বড় ধাক্কা খেলেন মায়াবতী, বিএসপি ছেড়ে বিজেপিতে আম্বেদকর নগরের সাংসদ রীতেশ
Photo Credits: ANI

লখনৌ, ২৫ ফেব্রুয়ারি: লোকসভা ভোটের মুখে মায়াবতী (Mayawati)-র দলে ভাঙন। তার নিজের গড়ে সাংসদ তথা দলের বড় যুব নেতাকে হারালেন বিএসপি (BSP) প্রধান। বহুজন সমাজ পার্টি ছাড়লেন উত্তর প্রদেশের আম্বেদকর নগরের (Ambedkar Nagar) সাংসদ রীতেশ পান্ডে (Ritesh Pandey)। যে রীতেশকে মায়াবতীর অত্যন্ত ঘনিষ্ঠ বলেই সবাই জানেন। ক দিন আগে রীতেশ পান্ডেকে সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে লাঞ্চ সরাতে দেখা গিয়েছিল। বিএসপি ছেড়ে সাংসদ রীতেশ পান্ডে বিজেপিতে যোগ দিলেন। খুব সম্ভবত এবার তাঁকে বিজেপি প্রার্থী হিসেবে রীতেশকে আম্বেদকর নগরে লড়তে দেখা যাবে।  এর আগে ইউপি-র সবচেয়ে দুর্নীতিবাজ রাজনীতিবিদ বলে কটাক্ষ করেছে স্থানীয় বিজেপি নেতারা।

কিন্তু কেন দল ছাড়লেন রীতেশ? আসলে আম্বেদকর নগর থেকে মায়াবতী এবার তার ভাইপো আকাশ আনন্দকে লোকসভা ভোটে দাঁড় করাতে চাইছেন। ফলে টিকিট পাবেন না এখান থেকে গতবার জেতা রীতেশ। সেটা বুঝতে পেরে বিজেপির টিকিটে ভোটে লড়তে দল ছাড়লেন তিনি।

দেখুন খবরটি

গত লোকসভা ভোটে সমাজবাদী পার্টির সমর্থন পেয়ে প্রায় ৯৬ হাজার ভোটে বিজেপির মুকুট বিহারীকে হারিয়েছিলেন বিএসপির টিকিটে দাঁড়ানো রীতেশ। এবার বিএসপি ও এসপি-র জোট না হওয়ার আম্বেদকর নগরে সুবিধাজনক অবস্থায় আছে বিজেপি। তবে বিরোধী ভোট এক জায়গায় চলে গেলে পদ্ম শিবির চাপে পড়ে যাবে।