Amazon India: লকডাউনের বাজারে কেন্দ্রের পাশে অ্যামাজন ইন্ডিয়া, কেন জানেন?
ই-কমার্স সংস্থা অ্যামাজন (Photo Credits: BussinessSuiteOnline.com)

নতুন দিল্লি, ৩ এপ্রিল: করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দেশজুড়ে ২১ দিনের লডাউন চলছে। এই পরিস্থিতিতে ডেলিভারি বয়দের সুস্থতার কথা চিন্তা করে বন্ধ রাখা হয়েছে ই-কমার্স সংস্থাগুলি। ইউজাররা কিছু কেনাকাটার দিকে মন দিতে পারছেন না। ফলত লসে রান করছে বিভিন্ন অনলাইন বিকিকিনির বাজার। তবে এই পরিস্থিতিতে জরুরি সামগ্রী বিক্রির কাজে নিজেকে লাগাতে চায় অ্যামাজন ইন্ডিয়া। এককথায় কেন্দ্রের সরকারের সহযোগিতায় এগিয়ে এসেছে এই ই-কমার্স সংস্থাটি। অ্যামাজন ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট অমিত আগরওয়াল বলেছেন, এই সময় ডেলিভারির ক্ষেত্রে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য ডেলিভারি বয়দের কার্ফিউ পাস দেওয়া হবে।

কেন্দ্রীয় সরকার সব ই-কমার্স সংস্থাগুলির কাছে অনুরোধ করেছে, নিজেদের ব্যবসা বন্ধ না করার। জানানো হয়েছে, খাবার, ওষুধের মতো জরুরি সামগ্রী যেন বিক্রি করা হয়। তাই সরকারের পাশে দাঁড়াতে চাইছে অ্যামাজন। অমিত আগরওয়াল জানিয়েছেন, “অ্যামাজন এই পরিস্থিতিতে সরকারের পাশে রয়েছে। ধীরে ধীরে বেশিরিভাগ শহরেই আমাদের কাজ শুরু হচ্ছে। এটা কঠিন সময়। কিন্তু আমরা নিজেদের কাজ চালিয়ে যাব।” আরও পড়ুন-Jammu and Kashmir Administration: উপত্যকায় সংক্রমণ এড়াতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর হোম ডেলিভারি দেবে পুলিশ

সামাজিক দূরত্ব বজায় রেখেই হবে ডেলিভারি। সরকারে দেশের মানুষের সহযোগিতায় এগিয়ে আসবে অ্যামাজন। জরুরি পরিষেবার সামগ্রী ডেলিভারি দেওয়া হবে। তবে পাশাপাশি ডেলিভারি বয়দের সুরক্ষার কথা চিন্তা করে দুমিটার দূর থেকে ডেলিভারি নেবেন।