Karnataka Hijab Row: মুসকানকে সমর্থন আল কায়দা প্রধানের, কর্ণাটকে হিজাব বিতর্কে 'অদৃশ্য হাতের কারসাজি', মন্তব্য মন্ত্রীর
Muskaan-Khan In Hijab Row (Photo Credit: Twitter Video Screen Grab)

বেঙ্গালুরু, ৬ এপ্রিল:  কুখ্যাত জঙ্গি সংগঠন আল কায়দা প্রধানের মুসখান খানকে সমর্থনের ভিডিয়োর জেরে নয়া মোড় নিল কর্ণাটকের হিজাব বিতর্ক। মুসকান খানকে ঘিরে 'জয় শ্রীরাম' স্লোগান দেওয়া হলে, তিনি যেভাবে 'আল্লাহু আকবর' বলে তা প্রতিহত করেন, তার প্রশংসা শোনা যায় আল কায়দা প্রধান আয়মান আল জওয়াহিরির গলায়। শুধু তাই নয়, মুসকানের প্রশংসায় কবিতাও লেখেন জোয়াহিরি। কর্ণাটকের হিজাব বিতর্কে জোয়াহিরির ওই মন্তব্যকে ঘিরে ফের শোরগোল শুরু হয়। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি  বলেন, জোয়াহিরি যেভাবে মুসকান খানের আল্লাহু আকবর স্লোগানের প্রশংসা করে, তা থেকে স্পষ্ট গোটা বিষয়টি নিয়ে কাজ করছে একটি অদৃশ্য হাত। কর্ণাটকের (Karnataka)  হিজাব (Hijab Row) বিতর্কে অদৃশ্য কোনও কাজ করছে বলে মন্তব্য করেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী। যদিও মুসকান খানে নামে ওই ছাত্রীর তরফে এ বিষয়ে এখনও কোনও পালটা মন্তব্য় করা হয়নি।

আল কায়দা প্রধান আয়মান আল জোয়াহিরি মঙ্গলবার একটি ভিডিয়ো প্রকাশ করে। যেখানে কর্ণাটকে হিজাব বিতর্ক নিয়ে মুখ খুলতে দেখা যায় তাকে। শুধু তাই নয়, মুসকান খান নামে হিজাব পরিহিত এক ছাত্রীর পাশে হাজির হয়ে 'জয় শ্রীরাম' বলে স্লোগান দেওয়া হলে, তিনি কীভাবে তার প্রতিরোধ করেন, তার প্রশংসা শোনা যায় জোয়াহিরির ওই ভিডিয়োতে। প্রসঙ্গত, মুসকান খানকে ঘিরে 'জয় শ্রীরাম' স্লোগান দেওয়া হলে, তিনি পালটা 'আল্লাহু আকবর বলে' চিৎকার করেন।

আরও পড়ুন: Karnataka Hijab Row: কর্ণাটকের হিজাব বিতর্কে আল কায়দার ভিডিয়ো, মুসকানের প্রশংসায় জোয়াহিরি

কর্ণাটকের ওই ছাত্রীর প্রশংসায় আয়মান-আল-জোয়াহিরিকে কবিতা আবৃত্তি করতেও শোনা যায়। জোয়াহিরির (Ayman al-Zawahiri) ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা নিয়ে শোরগোল শুরু হয়।