Kunal Kamra Namesake's: নাম গিয়েছে চুরি, এনআরআই কুণাল কামরাকে বিমানে উঠতে দিল না এয়ার ইন্ডিয়া
কমেয়িটান কুণাল কামরা (Photo Credits: Youtube)

নতুন দিল্লি, ৬ ফেব্রুয়ারি: ইউটিউবার কুণাল কামরার সৌজন্যে নামের গেরোতে ফাঁসলেন এক এনআরআই। বিমানের টিকিট বাতিল হওয়ার পর্যায়ে প্রায় পৌঁছে গিয়েছিল। তিনিও কুণাল কামরা (Kunal Kamra), থাকেন বস্টনে। সাংবাদিক অর্ণব গোস্বামীর সঙ্গে বেশ কিছুদিন আগেই ইউটিউবার কুণাল কামরার যে দ্বৈরথ ইন্ডিগো-র বিমানে হয়েছিল, তা আজ সকলেরই জানা। এর জেরে একাধিক বিমান সংস্থা ওই ইউটিউবারকে নিষিদ্ধ করেছে। এদিন বস্টনবাসী কুণাল কামরা এয়ার ইন্ডিয়ার বিমানে চড়তে গেলে একই সমস্যার মুখোমুখি হন। তাঁকে জানিয়ে দেওয়া হয় যে তিনি বিমানে চড়তে পারবেন না। তবে এই কুণাল যে সেই কুণাল নন, তা বোঝাতে প্রবাসী ভারতীয়র কালঘাম ছোটে। সবশেষ বিবিধ পরিচয়পত্র দেখিয়ে এযাত্রায় বিমানে চড়ার অনুমতি পান তুণাল কামরা।

এদিন এয়ার ইন্ডিয়ার মুখপাত্র ধনঞ্জয় কুমার বলেন, “কমেডিয়ান কুণাল কামরাকে আমরা আমাদের বিমানে উঠতে নিষিদ্ধ করেছি। এটা আমাদের সিস্টেমে উল্লেখ রয়েছে, তাই তাঁর নাম স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যায়। কিন্তু যাত্রীর যাচাইয়ের পর তাঁকে বিমানে উঠতে দেওয়া হয়।” এদিকে কুণালের অভিযোগ, বিমানবন্দরে যাওয়ার আগে পর্যন্ত তাঁকে জানানো হয়নি যে তাঁর টিকিট বাতিল করে দেওয়া হয়েছে। এমনকী বিমানবন্দরে যখন বিভ্রান্তি সৃষ্টি হয়েছে, তখন কুণালকে যথাযথ ভাবে এর জন্য কোনও ব্যাখ্যাও দেওয়া হয়নি। তিনি বলেন, “একই নামের একাধিক ব্যক্তি থাকতে পারেন। তাহলে তো এক জনের জন্য সকলে সমস্যার মুখে পড়বে। এটা কোনও যুক্তি হল!” আরও পড়ুন-Miss Shefali Died: না ফেরার দেশে রাতপরী, ৭৬-এ চলে গেলেন মিস শেফালি

জানা গিয়েছে, বস্টনের বাসিন্দা কুণাল কামরা সম্প্রতি ভারতে এসেছিলেন তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে। ৩ ফেব্রুয়ারি দুপুরে কুণালের জয়পুর থেকে মুম্বইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে ফেরার কথা ছিল। কুণাল চেক-ইন করতে গেলে তাঁকে বলা হয়, যে তাঁর পিএনআর বাতিল হয়ে গিয়েছে। কারণ সংস্থার তরফে তাঁর নাম ব্যান করা আছে। কুণাল জানতেন, কমেডিয়ান কুণাল কামরার সঙ্গে এমনটা হয়েছে। কিন্তু কেবল নাম এক হওয়ার কারণে তাঁর সঙ্গেও যে এমনটা হবে, তা ভাবতে পারেননি।