Agnipath: অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় চরম উত্তেজনা, দেশ জুড়ে বাতিল একের পর এক ট্রেন
Agnipath Protest (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১৭ জুন:  অগ্নিপথ (Agnipath) প্রকল্পের বিরোধিতায় গোটা দেশে প্রতিবাদ শুরু হয়েছে। চুক্তি ভিত্তিক সেনা নিয়োগের প্রতিবাদে সারা দেশ জুড়ে ৯৪টি এক্সপ্রেস ট্রেন (Train), ১৪০টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। এসেবর পাশাপাশি গোটা দেশে আরও ৬৫টি মেল ট্রেন সাময়িকভাবে বাতিল করা হয়েছে। ১১টি এক্সপ্রেস মেল ট্রেন ঘুর পথে চালানো হচ্ছে বলে খবর।

 

এদিকে অগ্নিপথ (Agnipath) প্রকল্পের প্রতিবাদে অগ্নিগর্ভ বিহার-সহ (Bihar) দেশের ৭টি রাজ্য। চুক্তি ভিত্তিকে সেনা নিয়োগের প্রতিবাদে বিহারে (Bihar) একের পর এক ট্রেন জ্বালাতে শুরু করেছে বিক্ষোভকারীরা।  বিহারের পরিস্থিতি অগ্নিগর্ভ হওয়ায় সে রাজ্যের ১২টি জেলা অর্থাৎ কায়মের,  ভোজপুর, ওরঙ্গাবাদ, রোহতাস, বক্সার, নওদা, পশ্চিম চম্পারন, সমস্তিপুর, লাখিসরাই, বেগুসরাই, বৈশালী এবং সরণ জেলায় পরিস্থিতি খারাপ হওয়ায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী ১৯ জুন পর্যন্ত বিহারের এই জেলাগুলিতে ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন:  Agnipath: অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে অগ্নিগর্ভ তেলাঙ্গানা, নিহত ১, প্রতিবাদ থামাতে শূণ্যে গুলি পুলিশের

বিহারের পাশাপাশি হরিয়ানারও বেশ কিছু জায়গায় ইন্টারনেট সংযোগ বন্ধ করা হয়েছে। উত্তেজনা রুখতেই এই পদক্ষেপ বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।