Opposition Meeting: বর্ষাকালীন অধিবেশনের পর স্থির হবে দিনক্ষণ, আপাতত বাতিল বিরোধীদের বৈঠক
Mamata Banerjee, Akhilesh Yadav, Nitish Kumar (Photo Credit: Instagram)

দিল্লি, ৩ জুলাই: লোকসভা নির্বাচনের আগে বিরোধীদের এক ছাতায় আসার প্রচেষ্টা শুরু করেছে বিজেপি বিরোধী প্রায় প্রতিটি রাজনৈতিক দল। বিহারে বিরোধীদের মহাজোটের প্রথম বৈঠক সম্পন্ন। ১৩ এবং ১৪ জুলাই বেঙ্গালুরুতে বসার কথা ছিল বিরোধীদের দ্বিতীয় বৈঠক। তবে পূর্ব নির্ধারিত কর্মসূচি হলেও, এই মুহূর্তে তা হচ্ছে না। জানা যাচ্ছে, লোকসভায় বর্ষাকালীন অধিবেশনের পর বসবে বিজেপি  বিরোধীদের দ্বিতীয় সভা। জেডিইউ নেতা কে সি ত্যাগির দাবি অনুযায়ী মিলছে এমন খবর।

বর্ষাকালীন অধিবেশনের পর কবে বিরোধীদের দ্বিতীয় সভা বসবে, সে বিষয়ে এখনও পর্যন্ত দিনক্ষণ স্থির করা হয়নি। তা পরে জানা যাবে বলে খবর। এবারে বিরোধীদের বৈঠকে আগেরবারের মত বিজেপি বিরোধী প্রায় প্রত্যেকটি রাজনৈতিক দল হাজির হবে বলেই মনে করা হচ্ছে।

লোকসভার বর্ষাকালীন অধিবেশনের পাশপাশি বিহার এবং কর্ণাটক বিধানসভার বর্ষাকালীন অধিবেশনও রয়েছে। ফলে জেডিইউের তরফে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে কথা বলা হয় যাতে এই মুহূর্তে বৈঠক বাতিল করা হয়। কারণ তেজস্বী যাদব  ব্যস্ত থাকবেন বিহার বিধানসভার বর্ষাকালীন অধিবেশনে। সেই কারণে যাতে বিরোধীদের বৈঠক পিছিয়ে দেওয়া হয়, সে বিষয়ে জানানো হয় অনুরোধ।