King Cobra: ছোট্ট ছেলেটা খেলনা ভেবে ধরতে গেল ৮ ফুটের কিং কোবরা, সাপকে ঝাঁপিয়ে ধরে ছেলেকে বাঁচাল মা

ময়ূরভঞ্জ (ওডিশা), ৬ জুন: দু বছরের ছোট ছেলেটা বাড়ির বাইরে উঠোনে খেলছিল। ওর বাবা-মা তখন সংসারের কাজে ব্যস্ত। ছেলেটা খেলতে খেলতে দেখলে লম্বা দড়ির মত কী একটা। ও তো খুব ছোট, ও কিছুই বোঝে না। আসলে ওর বাড়ির উঠোনে তখন আট ফুটের এইয়া বড় একটা কিং কোবরা উঠে এসেছে। আর সেটা দেখতেই দু বছরের খুদে ছেলেটা ওই কোবরাটাকে ধরতে এগিয়ে যাচ্ছিল। ওর মা সাস্মিত গুচেইত ( আর বাবা আকিল মুন্ডা সেই দৃশ্য দেখে 'থ' বনে যান। এত ছোট্ট অবুঝ ছেলেটা আর একটু গেলেই অত বড় সাপটাকে ধরে ফেলবে। ওর বাবা আকিল মুন্ডা ছেলেকে কিছুটা ছুটে গিয়ে ধরে ফেলে জানলা দিয়ে লাফ দেয়, কিন্তু সাপটা ধেয়ে আসছিল ছেলেটার দিকে।

তা দেখে সাপটাকে ঝাঁপিয়ে জোরে ধরে ফেলে ওর মা। এ আগে যিনি কোনওদিন সারের গায়ে হাতই দেননি। শেষ অবধি তাদের চিতকারে গ্রামবাসীরা ছুটে আসেন। আকিল মুন্ডজা তখনই বন দফতরের কর্মীদের খবর দিতে যান। বন দফতরের কর্মীরা এসে সাপটাকে ধরে নিয়ে যান।

ছেলেটির মা জানান, প্রথমে খুব ভয় পেয়ে গিয়েছিলাম। বাড়ির ভিতর কখনও এত বড় সাপ ঢোকেনি। আজ দেখি আমার দু বছরের ছোট্ট ছেলেটা সাপটাকে খেলনা মনে করে ধরতে যাচ্ছিল। তখন আর কোনও চিন্তা না করে সাপটাকে জাপটে ধরে ফেলি। সঠিক সময়ে বন দফরের কর্মীরা এসে পড়ায় খুব সুবিধা হয়। ওঁদের কাছে আমরা কৃতজ্ঞ। মহিলার সাহসের প্রশংসা করেন বন দফতরের কর্মীরা।