Bihar Man Vaccinated 11 Times: একবার, দু'বার নয়, এগারোবার টিকা নিয়েছেন বিহারের এই প্রৌঢ়!
Brahmadev Mandal (Photo: ANI)

পটনা, ৬ জানুয়ারি: দেশে অনেকেই এখনও তাঁদের কোভিড টিকার (Covid Vaccine) দ্বিতীয় ডোজ পাননি। তবে, বিহারের (Bihar) এক প্রৌঢ় দাবি করেছেন যে তিনি নাকি টিকার ১১টি ডোজ নিয়েছেন। বারোবার টিকা নিতে গিয়ে তিনি ধরা পড়ে যান। ওই ব্যক্তির নাম ব্রহ্মদেব মণ্ডল। ৮৪ বছর বয়সি ওই ব্যক্তির বাড়ি বিহারের মাধেপুরা জেলার (Madhepura district) উদকিশুগঞ্জ মহকুমার অন্তর্গত পুরাইনি থানার ওরাই গ্রামে।

ডাক বিভাগের অবসরপ্রাপ্ত কর্মচারী ব্রহ্মদেব জানিয়েছেন যে তিনি গত বছরের ১৩ ফেব্রুয়ারি প্রথম ডোজ নিয়েছিলেন। এরপর থেকে বিভিন্ন সময়ে তিনি আরও ১০টি ডোজ নিয়েছেন। ১৩ ফেব্রুয়ারি থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ১১টি টিকা নিয়েছেন তিনি। টিকা নেওয়ার স্থান, তারিখ এবং সময়ও ব্রহ্মদেব লিখে রেখেছেন। আধার কার্ড এবং নিজের ফোন নম্বর ব্যবহার করে আটবার টিকা নিয়েছেন। অন্য তিনবার নিজের ভোটার আইডি কার্ড ও স্ত্রীর ফোন নম্বর ব্যবহার করেছিলেন। আরও পড়ুন: Covid-19 Cases In India: লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৯০,৯২৮ জন

এতগুলি টিকা নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, "আমি টিকা থেকে অনেক উপকৃত হয়েছি। এই কারণেই বারবার নিয়েছি।" সকলকে টিকা নেওয়ার জন্য আবেদন জানিয়ে তিনি আরও বলেন, "সরকার একটি চমৎকার জিনিস (টিকা) তৈরি করেছে।" এদিকে, ঘটনাটি সামনে আসতেই নড়েচড়ে বসেছেন প্রশাসনের আধিকারিকরা। মাধেপুরা জেলার সিভিল সার্জন অমরেন্দ্র প্রতাপ শাহি জানিয়েছেন যে ওই প্রৌঢ় কীভাবে টিকার এতগুলি ডোজ নিলেন, তা জানতে তদন্ত করা হবে।