Hafiz Saeed Arrested: ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে লাহোর থেকে গ্রেফতার
পাকিস্তানে গ্রেফতার হাফিজ সইদ। (Photo Credits: PTI)

লাহোর, ১৭ জুলাই: 6/11 mastermind Hafiz Saeed arrested from Lahore-  মুম্বই ২৬/১১ হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে লাহোর থেকে গ্রেফতার করল পাকিস্তান। অন্তত এমনটাই দাবি পাক মিডিয়ার। জামাত-উদ-দাওয়া জঙ্গি গোষ্ঠীর প্রধান হাফিজ সইদকে গুজরানওয়াল যাওয়াক পথে গ্রেফতার করে পাকিস্তান সন্ত্রাসদমনকারী বিভাগ। বিচারবিভাগীয় হেফাজতে রেখে এবার হাফিজকে আইনের হাতে তুলে দেওয়া হবে বলে দাবি পাকিস্তানের মিডিয়ার।

যদিও ভারতীয় মিডিয়ার একটা অংশ বলছে, হাফিজকে গ্রেফতার করে পাকিস্তান আসলে আন্তর্জাতিক মহলের কাছে ইমেজ ফেরানোর চেষ্টা করছে। আবার অনেকেই বলছেন, সবটাই পাকিস্তানের নাটক। আরও পড়ুন- কুলভূষণ যাদব মামলায় আজ সন্ধ্যায় রায় ঘোষণা আন্তর্জাতিক আদালতের, অপেক্ষায় গোটা দেশ

গতকালই বালাকোট এয়ারস্ট্রাইকের ১৪৮ দিন পর ভারতীয় বিমানের জন্য আকাশপথ ব্যবহারের নিষেধাজ্ঞা তুলে নেয় পাকিস্তান। তারপর আজ হাফিজের গ্রেফতারি। ভারতের কাছাকাছি আসার জন্যই ইমরান খানের দেশের এই কৌশল কি না দেখা হচ্ছে।

কারণ এর আগে হাফিজ সইদকে গ্রেফতার করে ভারতের হাতে তুলে দেওয়ার দাবি জানিয়েছিল দিল্লি। কিন্তু পাকিস্তান সইদকে ভারতের হাতে তুলে দেওয়া তো দূরের কথা গ্রেফতার করতেও অস্বীকার করছিল। পাকিস্তানের মাটিতে দাঁড়িয়ে ভারতের বিরুদ্ধে নানা আপত্তিকর কথা বলতে থাকেন হাফিজ।

এমনকি হাফিজ ভারতে ফের জঙ্গি হামলা করার হুমকিও দিয়েছিলেন। তবে এসব শুনেও হাফিজকে মদত দিতে চলেছিল পাকিস্তান। অবশ্য আন্তর্জাতিক মহলে চাপে পড়ে একবার হাফিজকে গৃহবন্দি করে রাখার দাবি করেছিল পাকিস্তান। সেই দাবি অবশ্য ধোপে টেকেনি, কারণ হফিজকে পাকিস্তানের বিভিন্ন জায়গায় ঘুরতে দেখার ভিডিও পাকিস্তানের নানা চ্যানেলে সেই সময় দেখা গিয়েছিল। এবার দেখার হাফিজের গ্রেফতারির পাকিস্তানের দাবিটা কতটা সত্য়ি, কতটা চোখে ধুলো দেওয়ার।