Omicron Cases Detected Karnataka: কর্নাটকে ২ জনের শরীরে করোনাভাইরাসের ওমিক্রন প্রজাতি
করোনাভাইরাস (Photo Credit: IANS)

নতুন দিল্লি, ২ ডিসেম্বর: ভারতেও এবার থাবা বসালো করোনার নতুন প্রজাতি ওমিক্রন (Omicron )। কর্নাটকে (Karnataka) দু'জন এই প্রজাতিতে আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Health Ministry) জানিয়েছে, আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৬৬, আরেকজনের বয়স ৪৬। গোপনীয়তা রক্ষার জন্য তাঁদের পরিচয় আপাতত প্রকাশ করা হবে না।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল (Lav Agarwal) বলেন, দেশে এখন পর্যন্ত ওমিক্রন প্রজাতির দুটি কেস রিপোর্ট করা হয়েছে। কর্নাটকের দু'জন এই প্রজাতিতে আক্রান্ত। এই দুই ব্যক্তির সংস্পর্শে আসা সমস্ত লোকজনের সন্ধান করা হয়েছে এবং তাঁদের পরীক্ষা করা হচ্ছে। প্রোটেকল অনুযায়ী নজরদারি করা হচ্ছে। যদিও, আমাদের আতঙ্কিত হওয়ার দরকার নেই, তবে সচেতনতা একান্ত অপরিহার্য। কোভিডের উপযুক্ত আচরণ মেনে চলা প্রয়োজন।" আরও পড়ুন: Omicron: দক্ষিণ আফ্রিকায় হু হু করে বাড়ছে ওমিক্রন, বিশ্বের ২৪টি দেশে থাবা করোনার এই প্রজাতির

আগরওয়াল জানিয়েছেন, এই মুহূর্তে ২৯টি দেশে ৩৭৩ জন ওমিক্রন প্রজাতিতে সংক্রমিত। এখনও পর্যন্ত ওমিক্রনে আক্রান্তদের সকলেরই হালকা উপসর্গ রয়েছে। এর সংক্রমণে মারাত্মক কোনও উপসর্গ লক্ষ্য করা যায়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও কোভিডের এই নতুন প্রজাতির প্রকৃতি নিয়ে গবেষণা করছে।