18 Sri Lankan Reach Rameshwaram: শ্রীলঙ্কা থেকে ভারতে এলেন আরও ১৮ জন তামিল শরণার্থী
Tamil Fishermen (Photo Credits: Wikimedia Commons)

চেন্নাই, ২২ এপ্রিল: আর্থিক সংকটে জেরবার শ্রীলঙ্কা (Sri Lanka) ছেড়ে ভারতে এলেন আরও ১৮ জন তামিল শরণার্থী (Tamil refugees)। ১৮ জনের মধ্যে এক মহিলা আবার গর্ভবতী। গতরাতে তাঁরা তামিলনাড়ুর উপকূলীয় শহর রামেশ্বরমে (Rameshwaram) পৌঁছেছেন। এনিয়ে শ্রীলঙ্কা থেকে ভারতের আসা মোট শরণার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ৬০ জনে।

গুরুতর অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। দারিদ্র্য ও অনাহার থেকে নিজেদের বাঁচাতে দেশ ছেড়ে চলে যাচ্ছেন বহু নাগরিক। জানা গিয়েছে, ভারতে আসা ৬০ জন শরণার্থীদের বেশিরভাগই শ্রীলঙ্কার মান্নার উপসাগর থেকে ছোট মাছ ধরার নৌকায় চড়ে এসেছেন। উপকূলীয় পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে শ্রীলঙ্কার মান্নার অঞ্চল থেকে যাত্রা শুরু করে রাতে ভারতে পৌঁছায় ১৮ জন। প্রথম দলে ছিলেন ১৩ জন, পরে আরও ৫ জন আরেকটি নৌকায় করে আসেন। আরও পড়ুন: Prashant Kishore: বিভিন্ন রাজনৈতিক দলে যোগদান পি কে-র 'ব্যবসা', কটাক্ষ দিলীপ ঘোষের

পুলিশ জানিয়েছে, ১৮ জনকে মেরিন থানায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং পরে মন্ডপম শরণার্থী শিবিরে রাখা হয়েছে। মেরিন পুলিশের সূত্র জানিয়েছে যে শ্রীলঙ্কার তামিলদের আরেকটি দল সমুদ্রপথে রয়েছে এবং তারা উত্তর জাফনা এলাকার বলে জানা গিয়েছে।